জয়ে শুরু ম্যানইউ-টটেনহামের

প্রকাশ : ১২ আগস্ট ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

পরশু রাতে ম্যানচেস্টার ইউনাইটেড বনাম লেস্টার সিটির ম্যাচ দিয়ে শুরু হয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের ২০১৮-১৯ মৌসুম। শুরুর ম্যাচেই স্বস্তির জয় পেয়েছে প্রিমিয়ার লিগের সর্বোচ্চ শিরোপাধারীরা। ওল্ড ট্রাফোর্ডে লেস্টারের বিপক্ষে ২-১ গোলের জয়ে ৩ পয়েন্ট আদায় করে নিয়েছে রেড ডেভিলরা।

ঘরের মাঠে শুরুতেই লেস্টারকে বড় ধাক্কা দেয় ইউনাইটেড। ২ মিনিটের মাথায় লেস্টারের গোলপোস্টে শট নেন ম্যানইউ ফরওয়ার্ড আলেক্সিস সানচেজ। কিন্তু ডি-বক্সের ভেতর বলটি গিয়ে লাগে প্রতিপক্ষ খেলোয়াড় ড্যানিয়েল আমের্তির হাতে। পেনাল্টির বাঁশি বাজায় রেফারি। ৩ মিনিটের সময় পেনাল্টি থেকে গোল করে ওল্ড ট্রাফোর্ডকে আনন্দে ভাসান পল পগবা। রাশিয়া বিশ্বকাপে টাইব্রেকারে দুর্দান্ত সেভ করে নাম কামিয়েছিলেন স্কেমাইকেল। তবে শুক্রবার নিজের জাতটা ঠিকভাবে চেনাতে পারেননি লেস্টারের ড্যানিশ গোলরক্ষক।

গোল শোধে মরিয়া লেস্টার সিটি এরপর আক্রমণের ঝড় তুলে ম্যানইউ শিবিরে। কিন্তু ইউনাইটেডের রক্ষণদুর্গের বিপক্ষে বারবার ব্যর্থ হয়ে ফিরে আসতে হয় ক্লদ পুয়েলের শিষ্যদের। দ্বিতীয়ার্ধের ৮৩ মিনিটের সময় ইংলিশ লেফট ব্যাক লুক শ’র গোলে ব্যবধান দ্বিগুণ করে স্বাগতিকরা। বাকি সময়টুকুতে আক্রমণভাগে আরো ধার বাড়িয়েছে লেস্টার সিটি। শেষ মুহূর্তে ইউনাইটেডকে দুশ্চিন্তার মধ্যে ফেলে দেয় পুয়েলের দল। নির্ধারিত ৯০ মিনিটের যোগ করার সময়ে (৯০+২) এক গোল শোধ করে দেন ইংলিশ ফরওয়ার্ড জেমি ভার্ডি। বাকি ২ মিনিটেও লড়াই করেছে লেস্টার। কিন্তু তাতে আর লাভ হয়নি। প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচে স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে হোসে মরিনহোর শিষ্যরা।

বিতর্ক আর মরিনহো যেন সমার্থক শব্দ। নতুন মৌসুম শুরুর আগেও বিতর্ক চলছিল স্পেশাল ওয়ানকে নিয়ে। তবে পরশুর জয়ে সমালোচকদের একটা জবাবও দিয়ে দিলেন এই পর্তুগিজ কোচ। কয়েক দিন ধরে চলা মরিনহো-পগবার বিতর্কও চাপা পড়ে গেল তাতে। প্রথম ম্যাচেই তিনি অধিনায়কের আর্মব্যান্ডটা পরিয়ে দিয়েছেন ফরাসি মিডফিল্ডারের বাহুতে। আর তাতেই যেন জ্বলে উঠলেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা। ম্যাচ শেষেও মরিনহোর প্রশংসা পেয়েছেন ২৫ বছর বয়সী মিডফিল্ডার। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে মরিনহো তার প্রশংসা করে বলেন, ‘পগবা আসলেই দৈত্য।’ আর পগবা তার স্বভাবসুলভ মজার কণ্ঠে বলেন, ‘আমি প্রাক-মৌসুমে প্রস্তুতিমূলক খেলায় অংশগ্রহণ করতে পারিনি। এখানে এসেছি আমি সোমবার। তাই পায়ের জন্য খুব কষ্ট হচ্ছে।’

তবে হারলেও শিষ্যদের প্রশংসা করেছেন লেস্টার কোচ পুয়েল। ম্যাচের পরে তিনি সংবাদ সম্মেলনে বলেন, ‘এটা খুব ভালো ম্যাচ ছিল, দল ভালো পারফরম্যান্স করেছে।’

ইংলিশ প্রিমিয়ার লিগের আরেক ম্যাচে সেন্ট জেমস পার্কে টটেনহাম ২-১ গোলে হারিয়েছে নিউক্যাসলকে। কাল ম্যাচের শুরু থেকে নিউক্যাসলের ওপর আধিপত্য নিয়ে খেলতে থাকে অতিথিরা। ৮ মিনিটের টটেনহামকে এগিয়ে দেন ভের্তোনগেন। ৩ মিনিট পরই নিউক্যাসলকে সমতায় ফেরান জোসেলু। ১৮ মিনিটে টটেনহামের হয়ে শেষ ও জয়সূচক গোলটি করেন ডেলে আলি।

 

ফলাফল

ইউনাইটেড ২

লেস্টার সিটি ১

 

নিউক্যাসেল ১

টটেনহাম ২

"