ডু প্লেসিকে ঘিরে নতুন শঙ্কা

প্রকাশ : ১২ আগস্ট ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

ইনজুরির কারণে চতুর্থ ওয়ানডেতে দলে ছিলেন না দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসিস। ছিটকে গেছেন পুরো শ্রীলঙ্কা সফর থেকে। এবার কাঁধে চোটের কারণে জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত প্রোটিয়া দলপতি ডু প্লেসিসের। আগামী ৩০ সেপ্টেম্বর জিম্বাবুয়ে সিরিজ শুরু হবে। সিরিজে ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে দক্ষিণ আফ্রিকা।

ডু প্লেসিস ডান কাঁধে এই নিয়ে দুইবার ইনজুরির শিকার হয়েছেন। এর আগে ২০১৭ সালে একই স্থানে চোট পান এই তারকা ক্রিকেটার। শ্রীলঙ্কা থেকে ফিরে কেপটাউনে সংবাদ সম্মেলনে ডু প্লেসিস বলেন, ‘আমার আগে সুস্থ হওয়াটা গুরুত্বপূর্ণ। আমি জিম্বাবুয়ে সিরিজটা খেলতে ইচ্ছুক। তবে আমার সুস্থ হতে আরো অতিরিক্ত কয়েক সপ্তাহ লাগতে পারে। আমি জিম্বাবুয়ের সঙ্গে না খেলে তাদের অসম্মান করতে পারি না। তাদের খুব ভালো ক্রিকেটার আছে যারা অনেক দিন ধরে খেলছে। তবে সবারই একটা দীর্ঘ পরিকল্পনা থাকে।’

ডু প্লেসিসের নির্বাসন কাটিয়ে ক্রিকেটে ফিরতে কমপক্ষে ৬ সপ্তাহ লাগতে পারে। তাই এই প্রোটিয়া তারকা আরো একটু সময় নিয়ে প্রত্যাবর্তন করতে চান। তার সামনে লক্ষ্য এখন ইংল্যান্ড বিশ্বকাপ। তাই নিজের ফিটনেস নিয়ে একটু বেশি সর্তক এই তারকা ব্যাটসম্যান।

"