আশরাফুলের নতুন শুরু

প্রকাশ : ১২ আগস্ট ২০১৮, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

২০১৩ সালে বাংলাদেশ প্রিমিয়ার লিগে বিপিএল ফিক্সিং কান্ডে নাম জড়িয়েছিলেন মোহাম্মদ আশরাফুল। পরে তিনি নিজেও ঘটনার কথা স্বীকার করেছিলেন। পাঁচ বছরের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসনে পাঠানো হয়েছিল তাকে। ঘরোয়া ক্রিকেটে তিন বছর নির্বাসন দিয়েছিল আশরাফুলকে। আন্তর্জাতিক ক্রিকেট নামটা প্রায় ভুলতে বসেছে সবাই। কিন্তু কাল বাংলাদেশের সর্বকালের অন্যতম সেরা এই ব্যাটসম্যান ফিরতে চলেছেন আন্তর্জাতিক ক্রিকেটে।

৩৪ বছর বয়সী আশরাফুল কামব্যাকের আশায় বুক বাঁধছেন। ১৩ আগস্ট তার নির্বাসনের মেয়াদ শেষ হবে। আশরাফুল বলছিলেন, ‘ফিক্সিংয়ে জড়িত থাকার কথা যেদিন থেকে স্বীকার করেছি তারপর থেকে হিসাব করলে পাঁচ বছরের বেশি হয়ে গিয়েছে। তবে এই সময়টার জন্য অপেক্ষা করছি অনেক দিন ধরে। গত দুই মৌসুম ঘরোয়া ক্রিকেটে খেলেছি। ফলে আমি যে একেবারে ক্রিকেটের বাইরে, তা বলা যাবে না। তাই জাতীয় দলে নির্বাচনের ক্ষেত্রে আমি কিন্তু এখনো আশা ছাড়িনি।’

২০১৪ সালে জুন মাসে বিপিএলের দুর্নীতিরোধক শাখা আশরাফুল আট বছরের জন্য নির্বাসনে পাঠিয়েছিল। সঙ্গে ১০ লাখ টাকা জরিমানাও দিতে হয়েছিল তাকে। যদিও এরপর সেই বছরই সেপ্টেম্বর মাসে বাংলাদেশ ক্রিকেট বোর্ড শাস্তির মেয়াদ আট থেকে কমিয়ে পাঁচ বছর কমিয়ে আনার সিদ্ধান্ত নেয়।

তবে আশরাফুল বলছিলেন, ‘আরো একবার দেশের জন্য খেলতে চাই। এটাই এখন আমার সব থেকে বড় টার্গেট। তবে জানি, নিজেকে আরো বেশি ফিট করে তুলতে হবে। তার সঙ্গে নিজেকে পুরোপুরি ফর্মে ফেরাতে হবে। কাজটা কঠিন। তবে অসম্ভব নয়।’ দেখার বিষয়, বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলে তাকে পুনরায় ডাকা হয় কিনা।

"