কোণঠাসা ভারত লিড ইংল্যান্ডের

প্রকাশ : ১২ আগস্ট ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

বৃষ্টির কারণে প্রথম দিন মাঠে গড়ায়নি একটি বলও। শুক্রবার দ্বিতীয় দিনের প্রায় দুই সেশন ভাসিয়ে নিয়ে গেছে বৃষ্টি। এদিন খেলা হলো মাত্র ৩৫.২ ওভার। আর তাতেই অলআউট ভারত। দলীয় সংগ্রহ কোনো মতে ১০০ ছাড়ানো বিরাট কোহলির দল প্রথম ইনিংসে তুলতে পারল মাত্র ১০৭ রান। আট নাম্বারে ব্যাট করতে এসে ভারতের পক্ষে দলীয় সর্বোচ্চ ২৯ রান করেছেন রবিচন্দ্রন অশ্বিন। কোহলির ব্যাট থেকে এসেছে ২৩ রান। আজিঙ্কা রাহানে আউট হয়েছেন ব্যক্তিগত ১৮ রানে।

ভারতকে ধসিয়ে দেওয়ার নায়ক জেমস অ্যান্ডারসন। কুড়ি রান দিয়ে ২ উইকেট তুলে নিয়েছেন এই পেসার। বেন স্টোক্সের বদল হিসেবে নেমে ২ উইকেট নিয়েছেন ক্রিস ওক্স। খালি হাতে ফেরেননি স্টুয়ার্ট ব্রড, স্যাম কুরানও।

ভারতকে দ্রুত গুটিয়ে দিয়ে তৃতীয় দিন ব্যাট করতে নেমেছে ইংল্যান্ড। বল হাতে দুর্দান্ত শুরুর পর ব্যাটিংয়েও প্রত্যাশিত সূচনা করেছে ইংলিশরা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৫ উইকেটে ২৩০ রান করেছে স্বাগতিক শিবির। লিড ১২৩ রানের।

তবে টপ অর্ডারের ব্যাটসম্যানরা খুব একটা সুবিধা করতে পারেননি। অ্যালিস্টার কুক (২১), কেয়াটন জেনিংস (১১) ও অধিনায়ক জো রুট (১৯) ফিরে গেছেন দ্রুতই। অভিষেক টেস্ট খেলতে নেমে অলি পোপ ২৮ এবং জস বাটলার করেছেন ২৪ রান।

১৩১ রানে ৫ উইকেট হারানোর পর ইংল্যান্ডকে কক্ষপথে ফিরিয়েছেন জনি বেয়ারস্টো এবং ক্রিস ওক্স। হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন দুইজনই। শেষ খবর পাওয়া পর্যন্ত বেয়ারস্টো ৬২ এবং ওক্স ৫৫ রানে অজেয় ছিলেন।

"