ক্রীড়া ডেস্ক

  ১১ আগস্ট, ২০১৮

উয়েফা সেরাদের তালিকায় রোনালদো-মেসি-সালাহ

রাশিয়া বিশ্বকাপে তেমন কিছু করে দেখাতে পারেনি ক্রিশ্চিয়ানো রোনালদো, লিওনেল মেসি ও মোহাম্মদ সালাহ। তবে পর্তুগিজ তারকা রোনালদো গ্রুপপর্বে দুর্দান্ত খেললেও দলকে বেশি দূর নিয়ে যেতে পারেননি। শেষ ষোলতে উরুগুয়ের বিপক্ষে ২-১ গোলে হেরে বিদায় নিতে হয়েছিল পর্তুগিজ উইঙ্গারকে। তবে এবার উয়েফা চ্যাম্পিয়নস লিগের সেরা ফরওয়ার্ডের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন এই তারকা ফুটবলাররা। আর এই তালিকায় এবারও আধিপত্য ধরে রেখেছে রিয়াল মাদ্রিদের খেলোয়াড়রা।

গত মে মাসে ইউরো কাপের ফাইনালে গ্যারেথ বেলের জোড়া গোলে লিভারপুলকে ৩-১ ব্যবধানে হারিয়ে টানা তৃতীয়বারের মতো শিরোপা ঘরে তুলেছিল স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। তাতেও উয়েফার সংক্ষিপ্ত তালিকায় স্থান পাননি ওয়েলস উইঙ্গার বেল।

২০১৭-১৮ মৌসুমে চ্যাম্পিয়নস লিগের গ্রুপপর্বে খেলা ৩২টি দলের কোচ ও উয়েফার প্রতিনিধিত্বকারী দেশগুলোর ৫৫ জন সাংবাদিকদের ভোটে করা হয়েছে এই তালিকা। ইউরোপ সেরার প্রতিযোগিতায় প্রতিটি পজিশনের সেরা খেলোয়াড় বেছে নিতে গতবার থেকে ৪টি পজিশনের প্রতিটির জন্য করা হয়েছে ৩ জনের সংক্ষিপ্ত তালিকা।

গোলরক্ষকদের তালিকায় জায়গা পেয়েছেন রিয়ালের কেইলর নাভাস। সম্প্রতি রোমা থেকে লিভারপুলে নাম লেখানো অ্যালিসন ও জুভেন্টাস থেকে পিএসজিতে পাড়ি জমানো জিয়ানলুইজি বুফন।

ডিফেন্ডারদের ৩টি স্থানই লস ব্লাঙ্কোসদের দখলে। মার্সেলো, রাফায়েল ভারানে ও অধিনায়ক সার্জিও রামোসের নাম রয়েছে সেরাদের তালিকায়। মিডফিল্ডারে ৩ জনের ২ জন রিয়ালের। লুকা মডরিচ ও টনি ক্রুস। অপর জন ম্যানচেস্টার সিটির কেভিন ডি ব্রুইন।

আগামী ৩০ আগস্ট ২০১৮-১৯ মৌসুমের চ্যাম্পিয়নস লিগের গ্রুপপর্বের ড্র অনুষ্ঠানে ঘোষণা করা হবে পজিশনভিত্তিক সেরা খেলোয়াড়ের নাম।

গোলরক্ষক

আলিসন (রোমা, লিভারপুল), জিয়ানলুইজি বুফন (জুভেন্টাস, পিএসজি), কেইলর নাভাস (রিয়াল মাদ্রিদ)

ডিফেন্ডার

মার্সেলো (রিয়াল মাদ্রিদ), সার্জিও রামোস (রিয়াল মাদ্রিদ), রাফায়েল ভারানে (রিয়াল মাদ্রিদ)

মিডফিল্ডার

কেভিন ডি ব্রুইন (ম্যানচেস্টার সিটি), টনি ক্রুস (রিয়াল মাদ্রিদ), লুকা মডরিচ (রিয়াল মাদ্রিদ)

ফরওয়ার্ড

লিওনেল মেসি (বার্সেলোনা), ক্রিশ্চিয়ানো রোনালদো (রিয়াল মদ্রিদ, জুভেন্টাস), মোহাম্মদ সালাহ (লিভারপুল)

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close