তিন বছর পর গেইল-রিয়াদের জুটি

প্রকাশ | ১০ আগস্ট ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) ষষ্ঠ আসরের পর্দা উঠেছে। ফ্রাঞ্চাইজি ভিত্তিক এই টুর্নামেন্টের এবারের আসরে বাংলাদেশি ক্রিকেটার হিসেবে আলাদা দলে জায়গা করে নিয়েছিলেন সাকিব আল হাসান ও মাহমুদুল্লাহ রিয়াদ। বার্বাডোজ ট্রাইডেন্টসের হয়ে মাঠে নামার কথা ছিল সাকিবের। তবে ব্যক্তিগত কারণে নাম প্রত্যাহার করে নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। তবে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের হয়ে অংশ নিচ্ছেন রিয়াদ।

বাংলাদেশ সময় অনুযায়ী আজ ভোর ৪টায় গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের বিপক্ষে মাঠে নামবে প্যাট্রিয়টস। ম্যাচটি সরাসরি দেখাবে স্টার স্পোর্টস টু।

বাংলাদেশের অভিজ্ঞ এই ক্রিকেটারের দলের অধিনায়ক হিসেবে রয়েছেন টি-টোয়েন্টির মহারাজ খ্যাত ক্রিস গেইল। প্রায় ৩ বছর পর ওয়েস্ট ইন্ডিজের এই হার্ডহিটার ওপেনারের সঙ্গে ফের জুটি বাঁধতে চলেছেন রিয়াদ।

২০১৫ সালের বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় আসরে বরিশাল বুলসের হয়ে প্রথমবারের মতো মাঠ মাতিয়েছিলেন এই দুই তারকা। সেবার দলটির অধিনায়ক ছিলেন রিয়াদ।

সিপিএলের পঞ্চম আসরে প্রথমবারের মতো সুযোগ পান এই টাইগার অলরাউন্ডার। গেল আসরে জ্যামাইকা তালাওয়াহসের হয়ে নামের প্রতি সুবিচার করতে পারেননি। ৫ ম্যাচে হয়ে ১১ রান ও ৩টি উইকেট তুলে নিয়েছিলেন।

চলতি আসরের নিলামে ৭০ হাজার ডলারে ৩২ বছর বয়সী এই তারকাকে নিজেদের করে নেয় প্যাট্রিয়টস কর্তৃপক্ষ।

সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস : ক্রিস গেইল (অধিনায়ক), মাহমুদুল্লাহ রিয়াদ, এভিন লুইস, টম কুপার, ব্র্যন্ডন কিং, শামার ব্রুকস, ইব্রাহিম খলিল, ডেভন থমাস, বেন কাটিং, কার্লোস ব্র্যাথওয়েঢট, ফ্যাবিয়ান অ্যালেন, শেলডন কটরেল, তাব্রাইজ শামসি, আলজারি জোসেফ, গ্রেম ক্রিমার, সন্দ্বীপ লামিচানে, জেরেমিয়া লুইস, জ্যাভেল গ্লেন।

"