শ্রীলঙ্কা সফর শেষ ডু প্লেসির

প্রকাশ : ০৮ আগস্ট ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

চলমান শ্রীলঙ্কা সফরটা ভালোই কাটছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের। দুই মাচ হাতে রেখেই ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ নিশ্চিত করেছে প্রোটিয়ারা। এই জয়ের স্বাদে কিছুটা অম্লতা এনে দিল অধিনায়ক ফ্যাফ ডু প্লেসির কাঁধের ইনজুরি। এই ধাক্কা নিয়েই আজ চতুর্থ ওয়ানডের শ্রীলঙ্কার মুখোমুখি হচ্ছে প্রোটিয়ারা। তবে সফরকারীদের ধাক্কাটা শুধু এ ম্যাচের জনই নয়, পুরো সফরের জন্য। চোটের কারণে দক্ষিণ আফ্রিকার এই সফরে আর একটি ম্যাচও খেলতে পারবেন না ডু প্লেসি। তাই সফরের বাকি দুই ওয়ানডে এবং একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে তাকে ছাড়াই মাঠে নামতে হবে প্রোটিয়াদের।

রোববার তৃতীয় ওয়ানডেতে শ্রীলঙ্কার ইনিংসের দশম ওভারে ক্যাচের চেষ্টায় পড়ে গিয়ে ডান কাঁধে চোট পান ডু প্লেসি। চোটটা গুরুতর, এই চোটই তাকে ছিটকে দিল সিরিজ থেকে। কাল দক্ষিণ আফ্রিকা দলের ম্যানেজার মোহাম্মদ মুসাজি জানালেন, পুরোপুরি সেরে উঠতে অন্তত ছয় সপ্তাহ সময় লাগবে ডু প্লেসির। তাবে বাকি দুই ওয়ানডে ও একমাত্র টি-টোয়েন্টির জন্য ডু প্লেসির পরিবর্তে নতুন কোনো খেলোয়াড় যোগ করবে না দক্ষিণ আফ্রিকা। দলে থাকা একজনের কাঁধে তুলে দেওয়া হবে অধিনায়কত্বের জোয়াল।

প্রসঙ্গত সিরিজে আপাতত ৩-০ ব্যবধানে এগিয়ে আছে দক্ষিণ আফ্রিকা। ১২ আগস্ট পঞ্চম ও শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে। একদিন পর মঞ্চায়ন হবে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচটির।

 

"