মহৎ এমবাপ্পে

প্রকাশ : ১৮ জুলাই ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

প্রায় সময়ই দেখা যায় বিশ্বের তারকা ফুটবলারদের উদার মানুষিকতা। এবার মহানুভবতার পরিচয় দিলেন রাশিয়া বিশ্বকাপের উদীয়মান সেরা ফুটবলার কিলিয়ান এমবাপ্পে। বিশ্বকাপ জয়ের পর ৪ লাখ পাউন্ড দাতব্য প্রতিষ্ঠানে দান করেছেন বিশ্বজয়ী এই ফরাসি বিস্ময় বালক।

১৯ বছর বয়সী এই ফ্রেঞ্চ সেনসেশন জানিয়েছেন দেশের প্রতি নিজের দায়িত্ব থেকেই এই উদ্যোগ। এবারের বিশ্বকাপের সম্পূর্ণ ম্যাচ ফি দান করে দিচ্ছেন তিনি। পেরেইর্স ডি কর্ডেজ সংস্থার পৃষ্ঠপোষকতায় এই কার্য প্রক্রিয়া হবে। শারীরীক প্রতিবন্ধীদের মধ্যে তার দানকৃত এই অর্থ বণ্টন করা হবে। শারীরীকভাবে অক্ষম শিশুদের পাশে দাঁড়ানো খেলার একটি অংশ বলে মনে করেন এমবাপ্পে। চ্যারিটির ম্যানেজার সেবাস্টন রুফিন বলেন, ‘এমবাপ্পের এমন ঘোষণায় আমরা বেশ খুশি হয়েছি। বাচ্চাদের সাথে তার খুব ভালো সম্পর্ক। আমরা তার এমন উদ্যোগকে সাধুবাদ জানাই।’

রাশিয়া বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্সে সবাইকে মোহিত করেছেন। পুরস্কার হিসেবে হয়েছেন সেরা তরুণ ফুটবলার। এই সেরার হওয়ার দৌড়ে ৪টি গোল করেছেন তিনি। এ ছাড়া সতীর্থদের দিয়ে করিয়েছেন তিনটি গোল। শেষ ষোলো ও ফাইনালে গোল করে মহাতারকা পেলের রেকর্ডও ছুঁয়ে ফেলেছেন এমবাপ্পে।

"