চেলসিতে কোচদের আসা যাওয়ার মিছিল

প্রকাশ : ১৪ জুলাই ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

অনেক স্বপ্নকে বাস্তবায়ন করতে আন্তনিও কন্তেকে ইতালি থেকে ইংল্যান্ডে নিয়ে এসেছিলেন চেলসির মালিক রোমান আব্রামোভিচ। ২০১৬-১৭ মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগের দল চেলসির দায়িত্ব নিয়েছিলেন ৪৮ বছর বয়সী কন্তে। কিন্তু বেশিদিন থাকতে পারলেন কই এই ইতালিয়ান। মাত্র দুই মৌসুমের মাথায় কোচের পদ থেকে বরখাস্ত হতে হলো কন্তেকে। তার জায়গায় আব্রামোভিচ নিয়োগ দিয়েছেন নাপোলির কোচ মারি সারিকে।

এমনিতে কোচ বরখাস্ত করার খ্যাতি আছে আব্রামোভিচের। ২০০৩ সালে স্টামফোর্ড ব্রিজের দায়িত্ব নেওয়ার পর থেকে মোট ৮ জন কোচকে পদচ্যুত করেছেন তিনি। প্রথমেই তার খড়গ নেমে আসে ক্লদিও রেনেইরির ওপর।

এরপর একে একে, হোসে মরিনহো, লুইস ফেলিপ স্কলারি (২০০৮-০৯), গাস হিডিঙ্ক (ফেব্রুয়ারি ২০০৯-মে ০৯), কার্লো আনচেলত্তি (২০০৯-১১), রাফায়েল বেনিতেজের (২০১২-১৩) মতো বিশ্বখ্যাত কোচরা দায়িত্ব পালন করেছেন চেলসির। বেনিতেজের অধীনে ২০১১-১২ মৌসুমে চ্যাম্পিয়ন লিগের শিরোপ জিতে চেলসি। হিডিঙ্কের বিদায়ের পরই স্টামফোর্ডে আসেন কন্তে। তার (২০১৬-১৮) দুই মৌসুমে ব্লুজরা জয় পেয়েছে ৬৫.১ শতাংশ। জিতেছেন একটি প্রিমিয়ার লিগের শিরোপা। কিন্তু চেলসিকে নিয়ে চ্যাম্পিয়ন্স লিগে ব্যর্থ এবং প্রিমিয়ার লিগে বাজে পারফরম্যান্সের কারণে দুই মৌসুম পরে বহিষ্কার হলেন কন্তে।

"