এতেই তৃপ্ত হলেন লুইস সুয়ারেজ

প্রকাশ : ১১ জুলাই ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

সবারই চোখ থাকে বিশ্বকাপের শিরোপার দিকে। উরুগুয়ে তো দুইবারের বিশ্বচ্যাম্পিয়নও। তাদেরও নিশ্চয়ই স্বপ্ন ছিল। স্বপ্নভঙ্গের বেদনা নিয়েই দেশে ফিরেছে সুয়ারেজরা। তবে পঞ্চম স্থান নিয়ে বিশ্বকাপ শেষ করলেও নিজেদের পারফরম্যান্স নিয়ে খুব একটা হতাশা নেই দলের মূল তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেজের। দেশে ফিরে বরং তৃপ্তির কথাই জানালেন তিনি।

রাশিয়া বিশ্বকাপে দক্ষিণ আমেরিকার দলগুলোর মধ্যে কোয়ার্টার ফাইনাল পর্যন্ত যেতে পেরেছে কেবল ব্রাজিল আর উরুগুয়ে। দুই দলই সেমির আগে বাদ পড়েছে। ব্রাজিল বেলজিয়ামের কাছে হেরেছে ২-১ গোলে, উরুগুয়ে ফ্রান্সের কাছে ২-০ তে। তবে সুয়ারেজ মনে করেন, ল্যাটিন আমেরিকার দলের মধ্যে সবচেয়ে ভালোভাবে বিশ্বকাপ শেষ করতে পেরেছেন তারাই।

দেশে ফিরে কারাসকো বিমানবন্দরে দাঁড়িয়ে বার্সা তারকা বলছিলেন, ‘আমরা শুরুর সময় শুধু একটি বাড়তি দল হিসেবে গিয়েছিলাম। বিশ্বকাপটা শেষ করেছি ভালোভাবেই, দক্ষিণ আমেরিকার মধ্যে যেটা সেরা। এই অর্জনকে অবশ্যই সাধুবাদ জানানো উচিত।’

উরুগুয়ের এই অর্জনকে খাটো করে দেখছেন না তাদের সমর্থকরা। স্থানীয় সময় রাত সাড়ে ৩টায় বিমানবন্দরে পা রাখলেও জাতীয় ফুটবল দলকে সংবর্ধনা দিতে উপস্থিত ছিলেন হাজারো মানুষ।

সুয়ারেজ মনে করছেন, কোয়ার্টার ফাইনালে এডিনসন কাভানি খেললে আরো ভালো কিছু হতে পারত। তিনি বলেন, ‘সে আলাদা একজন খেলোয়াড়। শুধু গোল করার জন্য নয়। প্রতিপক্ষ দলের উদ্বেগের কারণও থাকে সে। তার না থাকাটা বড় একটা শূন্যতা তৈরি করেছিল।’

"