সাম্পাওলিকে চায় যুক্তরাষ্ট্র

প্রকাশ : ১০ জুলাই ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

এখন কী করবেন সাম্পাওলি? বিশ্বকাপে আর্জেন্টিনাকে এনে দিতে পারেননি কাক্সিক্ষত সাফল্য। দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিতে হয়েছে তাকে। দলকে খেলানোর কৌশল ফরমেশন নিয়ে তার সমালোচনায় মুখর আর্জেন্টিনার এবং সারা বিশ্বের মানুষ।

বিশ্বকাপ শেষে দেশে ফিরেছেন দিন কয়েক হলো। সাম্পাওলি মেসি, দিবালদের কোচ থাকবেন কিনা সে ব্যাপারে আনুষ্ঠানিকভাবে কিছুই জানায়নি এএফএ। সাম্পাওলি কোচের পদ ছাড়–ক বা না ছাড়–ক, এখনই তাকে কোচ হিসেবে দলে পেতে আগ্রহী উত্তর আমেরিকার তিন দেশ।

আর্জেন্টিনার টিওয়াইসি স্পোর্টসের খবর, বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্র সাম্পাওলিকে কোচ হিসেবে চাচ্ছে। ইয়ুর্গেন ক্লিনসম্যানের বিদায়ের পর কোচ খরায় ভুগছেন ডোনাল ট্রাম্পের দেশটি। ২০১৮ রাশিয়া বিশ্বকাপেও জায়গা করে নিতে পারেনি তারা।

যুক্তরাষ্ট্র ছাড়াও এবারের বিশ্বকাপে দারুণ খেলা মেক্সিকোর কোচ হওয়ারও প্রস্তাব আসে সাম্পাওলির কাছে। বিশ্বকাপে জার্মানির বিপক্ষে জিতলেও দ্বিতীয় রাউন্ডে ব্রাজিলের কাছে হারতে হয় তাদের। মেক্সিকো ছাড়াও এবারের বিশ্বকাপে বাজে পারফর্ম করা কোস্টারিকারও কোচ হওয়ার প্রস্তাব এসেছে। তবে সাম্পাওলি আর্জেন্টিনার পদে থাকা অবস্থায় অন্য কোথাও যে যাচ্ছেন না সেটাও নিশ্চিত। তবে ইতোমধ্যেই আর্জেন্টিনা ফুটবলকর্তারা তাকে নতুন অ্যাসাইনমেন্ট দিয়ে দিয়েছে। আগামী সেপ্টেম্বরে যুক্তরাষ্ট্র সফরে দুটি প্রীতি ম্যাচ খেলার কথা রয়েছে আর্জেন্টিনার।

"