পিএসজিতে বুফন

প্রকাশ : ০৮ জুলাই ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

রাশিয়া বিশ্বকাপের মহাযজ্ঞ থেকে একে একে বিদায় নিয়েছে পাঁচটি চ্যাম্পিয়ন হল। আরেক বিশ্ব চ্যাম্পিয়ন ইতালি তো বিশ্বকাপেই খেলতে পারেনি। বাছাইপর্বেই থেমে গেছে তাদের পথচলা।

সেই আক্ষেপেই জাতীয় দল থেকে বিদায় নিয়েছেন ইতালিয়ান বিশ্বকাপজয়ী কিংবদন্তি গোলরক্ষক জিয়ানলুইজি বুফন। জাতীয় দলের জার্সি খুলে রাখলেও এখনো বুট জোড়া খুলে রাখেননি এই কিংবদন্তি খেলোয়াড়। খেলে যাচ্ছেন ক্লাব ফুটবলে। এ যাত্রায় তার নতুন ঠিকানা ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেই। সাবেক এই জুভেন্টাস তারকাকে নতুন মৌসুমে দেখা যাবে পিএসজির জার্সিতে। প্যারিসের ক্লাবটিতে নাম লিখিয়ে ভীষণ উচ্ছ্বসিত ইতালিয়ান কিংবদন্তি বুফন বলেছেন, ‘আমি পিএসজিতে যোগ দিয়ে বেশ উচ্ছ্বসিত ও আনন্দিত।’ বুফন আরো বলেছেন, ‘প্রথমবারের মতো আমি আমার দেশ ছেড়ে যাচ্ছি। শুধু একটি পরিকল্পনা, যা আমাকে সিদ্ধান্ত নিতে সাহায্য করেছে।’ বুফনকে দলে টানার পর পিএসজি ক্লাব সভাপতি নাসের আল খেলাইফি বলেছেন, ‘বুফনের ব্যক্তিত্ব, উচ্চাকাঙ্খা ও সমন্বয় করার যোগ্যতা- সব মিলিয়ে সেরা খেলোয়াড়দের তালিকায় রয়েছেন।’

ইতালিয়ান কিংবদন্তি গোলরাক্ষক জুভেন্টাসকে ১১ বার শিরোপা জিতিয়েছেন। জাতীয় দলের জার্সিতে ২০০৬ সালের বিশ্বকাপও জিতিয়েছেন এই তারকা গোলরক্ষক।

"