প্রস্তুতি ম্যাচ

জাপান-পোল্যান্ডের দাপুটে জয়

প্রকাশ : ১৪ জুন ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

আগের তিন প্রস্তুতি ম্যাচের তিনটিতে হার। আত্মবিশ্বাসটা তলানিতে গিয়ে ঠেকেছিল জাপানের। কিন্তু এশিয়ার পরাশক্তিরা যে দমবার পাত্র নয়, তা প্রমাণ করল পরশু। অস্ট্রিয়ার মাটিতে ঘুরে দাঁড়িয়ে দুর্দান্ত জয় তুলে নিয়েছে আকিরা নিশিনোর শিষ্যরা। পিছিয়ে পড়ার পরও তাকাশি ইনুইয়ের জোড়া গোলে সামুরাই ব্লুরা প্যারাগুয়েকে হারিয়েছে ৪-২ গোলে।

ম্যাচের শুরু থেকে জাপান একের পর এক আক্রমণ করে কোণঠাসা করে রাখে লাতিন দল প্যারাগুয়েকে। কিন্তু মুহুর্মুহু আক্রমণেও প্রতিপক্ষের রক্ষণভাগকে ফাঁকি দিতে ব্যর্থ হচ্ছিল নিপ্পনিরা। উল্টো ৩২ মিনিটের সময় আন্তনিও বারেইরোর পাস থেকে প্যারাগুয়েকে এগিয়ে দেন অস্কার রোমেরো। এরপরই জ্বলে উঠেন জাপানিরা। তবে গোল হজমের পর আক্রমণের ধার বাড়ালেও প্রথমার্ধে গোলবঞ্চিত থাকতে হয় তাদের।

দ্বিতীয়ার্ধে নেমে আরো উজ্জীবিত হয়ে খেলতে থাকে জাপান। ফলটাও তারা পেয়ে যায় হাতেনাতে। ৫১ মিনিটের সময় শিনজি কাগাওয়ার পাস থেকে সামুরাইদের সমতায় ফেরান ইনুই। ৬৩ মিনিটের সময় এই দুই জুটি আবার ম্যাচের স্পটলাইটটা কেড়ে নেন নিজেদের দিকে। ২-১ গোলের ব্যবধানে এগিয়ে থাকার পর আরো গোলক্ষুধা তৈরি হয় দলটির। জাপানের আক্রমণে তটস্থ প্যারাগুয়ে নিজেদের ভুলে হজম করে বসে আত্মঘাতী গোল। ৯০ মিনিটের সময় ব্যবধান রিচার্ড অর্টিজের গোলে ব্যবধান কমায় প্যারাগুয়ে। কিন্তু এক মিনিট পরেই দলের তা সুদে-আসলে ফেরত দেন কাগাওয়া।

"