শেষ মুহূর্তে স্পেনের নাটক

প্রকাশ : ১৪ জুন ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

স্পেন বিশ্বকাপ শিরোপা পুনরুদ্ধারের জন্য বিশ্বকাপ মিশন শুরু ১৫ জুন, পর্তুগালের বিপক্ষে। ম্যাচটি আইবেরিয়ান ডার্বি নামেও পরিচিত। কিন্তু সেই গুরুত্বপূর্ণ ম্যাচের আগে দুঃসংবাদ শুনতে হচ্ছে স্পেন শিবিরে। বিশ্বকাপের আগে স্পেন দলের প্রধান কোচের পদ থেকে বরখাস্ত করা হয়েছে হুলেন লোপেতেগিকে। স্পেন ফুটবল ফেডারেশনের সহসভাপতি দেল আমো এমনটাই জানিয়েছেন কাল। কারণ ফেডারেশনকে না জানিয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গে তিন বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন তিনি।

স্পেন দলটাকে বেশ ভালোই গুছিয়ে এনেছিলেন হুলেন লোপেতেগুই। টানা ২০ ম্যাচের একটিতেও হারের মুখ দেখেনি স্পেন। লো রোজাদের দলে রয়েছে রিয়াল ও বার্সেলোনার খেলোয়াড়দের ছড়াছড়ি। বিশ্বকাপের ঠিক আগমুহূর্তে রিয়ালের এমন ঘোষণা স্পেনের জন্য খারাপ কিছু বয়ে আনতেই পারে।

দেল আমো মার্কাকে দেওয়া তাৎক্ষণিক বার্তায় বলেন, ‘আমার মনে হয় না, এটাই সঠিক সময় ছিল। লোপেতেগুইর ওপর অনেক চাপ যাবে। আমি একদমই এটা পছন্দ করিনি। এমন কোনো কিছু আমরা কেউই শুনতে চাইনি। আমাদের এখন বিশ্বকাপে কোথায় বেশি নজর দিতে হবে, কীভাবে ভালো করতে হবে, এগুলো নিয়ে চিন্তা করার সময়। আমার মনে হয়, তাদের উচিত ছিল কিছুদিন অপেক্ষা করা।’

দেল আমোর পাশাপাশি স্প্যানিশ খেলোয়াড়রাও রিয়াল মাদ্রিদের এমন ঘোষণা এ সময়ে জানানোটা একদমই পছন্দ করেননি। তিনি আরো বলেন, ‘আমাদের খেলোয়াড়দের মাঝে এটার প্রভাব পড়বে না, কারণ তারা পেশাদার। কিন্তু তারা এমন খবর ভালোভাবে নেয়নি। শুক্রবার আমাদের প্রথম ম্যাচ। আশা করছি, এবার আমরা চ্যাম্পিয়ন হতে পারব।’

এ সময় রিয়াল মাদ্রিদকেও এক হাত নেন স্প্যানিশ ফুটবল ফেডারেশনের এই বড় কর্তা। ‘রিয়াল মাদ্রিদ অবস্থাটা জানে। ফ্লোরেন্তিনো পেরেজ নিশ্চয় হুলেনের সঙ্গে কথা বলবে। রাজ্যের চাপ এখন তার ওপরই।

"