রোনালদো বললেন

ব্যালন ডি’অর জয়ের দাবিদার সালাহ

প্রকাশ | ১৩ জুন ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

ক্রিশ্চিয়ানো রোনালেদো খুব করেই চান মোহাম্মদ সালাহর দেশের হয়ে বিশ্বকাপে খেলার স্বপ্নটা পূরণ হোক। ১৯৯০ সালের পর এ প্রথম বিশ্বকাপের চূড়ান্তপর্বে নাম লেখানো মিসরের বিশ্বকাপ স্বপ্ন পুরোপুরিই সালাহকে কেন্দ্র করেই।

লিভারপুলের হয়ে দুর্দান্ত এক মৌসুম কাটিয়েছেন সালাহ। কিন্তু কিয়েভে ফাইনাল খেলতে নেমেই করুণ পরিণতির শিকার হতে হয় তাকে। রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার সার্জিও রামোসের সঙ্গে সংঘর্ষে কাঁধের চোটে পড়েন তিনি। সেই চোটে তার বিশ্বকাপে খেলাটায় শঙ্কার মুখে পড়ে গিয়েছিল। অবশ্য সেই শঙ্কা মোটামুটি কাটিয়ে উঠলেও বিশ্বকাপে মিসরের প্রথম ম্যাচ থেকেই সালাহ খেলতে পারবেন কিনা তা নিয়ে সংশয় আছে। রোনালদো মনে করেন বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচের আগেই পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন এই মিসরীয় তারকা।

সালাহর জন্য শুভ কামনাই ঝরেছে রোনালদোর কণ্ঠে। পর্তুগিজ তারকা সালাহকে শুভেচ্ছা জানিয়ে বলেন, ‘এ বছরের সবচেয়ে বড় আবিষ্কার সালাহ। আশা করব সে যে চোটে পড়েছে সেই চোট যেন তার বিশ্বকাপ স্বপ্নের পথে বাধা না হয়ে দাঁড়ায়।’

সালাহ এ মৌসুমে যেভাবে খেলেছেন তাতে অনেকের মতেই তিনি ব্যালন ডি’অরের অন্যতম দাবিদার। পাঁচবার বর্ষসেরা হওয়া পর্তুগিজ তারকাও তেমনটি মনে করেন। রোনালদো মনে করেন, এবারের ব্যালন ডি’অর পুরস্কারে মেসি ও তাকে বেশ চ্যালেঞ্জেই ফেলবেন সালাহ। ‘সবাই ব্যালন ডি’অরকে মনে করেন রোনালদো ও মেসির লড়াই। কিন্তু এই দুইজন ছাড়াও পুরস্কারটি জিততে পারেন সালাহ। সালাহ ব্যালন ডি’অরের যোগ্য।’ অবশ্য কথাটা মুখে বললেও মনে মনে রোনালদো খুব করেই চাইছেন শ্রেষ্ঠত্বের মুকুটটা যেন তিনিই জেতেন।

"