বিশ্বকাপের জন্য প্রস্তুত মডরিচ

প্রকাশ : ১২ জুন ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

ক্লাব ক্যারিয়ারে অনেক কিছুই জিতেছেন লুকা মডরিচ। কিন্তু জাতীয় দলের হয়ে অর্জনের খাতাটা শূন্য রিয়াল মাদ্রিদ মিডফিল্ডারের। তারকাঠাসা দল নয় বলে আসন্ন রাশিয়া বিশ্বকাপেও ফেভারিটের তালিকায় মডরিচদের নাম। তাই বলে হাল ছাড়তে নারাজ ক্রোয়েশিয়া অধিনায়ক। বিশ্বকাপের জন্য সবকিছু নিংড়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

রিয়াল মাদ্রিদেও টানা তিনটি চ্যাম্পিয়নস লিগ জয়ী দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন মডরিচ। মধ্য মাঠের প্রধান সারথি ছিলেন তিনি। কিন্তু ক্রোয়েশিয়া দলে তার দায়িত্ব যেন আরো বেশি। সেই দায়িত্ববোধ থেকেই দলের জন্য সেরাটা দিয়ে নিয়ে আসতে চান দেশের জন্য শিরোপা। বিষয়টা অনেকটা স্বপ্নের মতো দেখালেও তাই করে দেখাতে চাচ্ছেন এই ক্রোয়েশিয়া মিডফিল্ডার।

ক্রোয়েশিয়ান প্লেয়ার্স অ্যাওয়ার্ড অনুষ্ঠানে এক সাক্ষাৎকারে বিশ্বকাপ স্বপ্নের কথা জানান মডরিচ। ক্লাব ক্যারিয়ারের সব শিরোপার বিনিময়ে হলেও বিশ্বকাপ জিততে চান মডরিচ। বলেছেন, ‘অনেকে এটা শুধুমাত্র কল্পনা ভাবতে পারে। তবে আমরা এটা অর্জন করতে চাই। আর শুধু এই বিশ্বকাপের জন্য মাদ্রিদের হয়ে আমি যেসব বড় শিরোপা জিতেছি দরকার হলে সেগুলোও দিতে রাজি আছি।’

আর্জেন্টিনা, আইসল্যান্ড আর নাইজেরিয়ার সঙ্গে ‘ডি’ গ্রুপে আছে মরডিচের ক্রোয়েশিয়া। শেষ দলটির বিপক্ষে আগামী ১৬ জুন বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলবে ফিফা র‌্যাঙ্কিংয়ে ১৮ নাম্বারে থাকা দলটি।

 

"