প্যারিসের নতুন রানি হ্যালেপ

প্রকাশ : ১১ জুন ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

এর আগে তিনবার গ্র্যান্ডসøামের খুব কাছ থেকে ফিরে আসতে হয়েছিল সিমোনা হালেপকে। অবশেষে সেই আশা চতুর্র্থবারে পূরণ হলো তার। আমেরিকার দশম বাছাই সেøায়ন স্টিফেন্সকে হারিয়ে ফ্রেঞ্চ ওপেনে মেয়েদের এককে নিজের প্রথম গ্র্যান্ডসøাম ঘরে তোলেন রোমানিয়ান সুন্দরী হালেপ।

পরশু প্যারিসের রোলাঁ গারোঁয় ফাইনালে ইউএস ওপেন চ্যাম্পিয়ন স্টিফেনের কাছে প্রথম সেট হেরে বসেছিলেন হালেপ। তবে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে পরের দুই সেট জিতে শিরোপা নিশ্চিত করেন তিনি। ২৬ বছর বয়সি হালেপ ম্যাচ জিতেছেন ৩-৬, ৬-৪, ৬-১ গেমে। আগেই একে একে পথের কাঁটা সব সরে গিয়েছিল হালেপের সামনে থেকে। সেরেনা উইলিয়ামস, মারিয়া শারাপোভা, গারবিন মুগুরুজা সব ছিটকে যাওয়ার পর হালেপের সামনে একটাই বাধা ছিল। সেøায়ান স্টিফেন। নিজের প্রথম গ্র্যান্ডসøাম শিরোপাকে সামনে রেখে আগের দিনই সংবাদ সম্মেলনে সিমোনা হালেপ বলেছিলেন, কোনো ভয় বা চাপ কাজ করছে না আমার মাঝে। তার কথার দেখাই যেন মিলল ফাইনাল ম্যাচে।

হালেপ এর আগে রোলাঁ গারোঁর লাল মাটিতে ২০১৪ ও ২০১৭ সালে এবং এ বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে গ্র্যান্ডসøামের খুব কাছ থেকে ফেরত আসেন। প্রথম গ্র্যান্ডসøাম শিরোপার স্বাদ পাওয়ার পর হালেপ বলেছেন, আমি পারতাম, এমন সবকিছুই আমি করেছি। এখন যা কিছু ঘটছে, তা অসাধারণ। যখন আমি টেনিস খেলা শুরু করি, তখন থেকেই আমি এই মুহূর্তটির স্বপ্ন দেখেছি।

"