ইকার্দি নয়, ঠাঁই হলো পেরেজের

প্রকাশ : ১০ জুন ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

ইউরোপিয়ান ক্লাব ফুটবলের গেল মৌসুমটা মাতিয়েছেন মাওরো ইকার্দি। ইন্টার মিলানের জার্সিতে সর্বোচ্চ ২৯ গোল করে ইতালিয়ান সিরি’এ লিগের গোল্ডেন বল জিতেছিলেন এই ফরওয়ার্ড। অথচ আশ্চর্যের বিষয় হলো এমন একজন গোলমেশিনকে বিশ্বকাপের চূড়ান্ত দলে রাখেননি আর্জেন্টিনা কোচ জর্জ সাম্পাওলি।

বিশ্বকাপের আশাটা বোধহয় ছেড়ে দিয়েছিলেন ইকার্দি। কিন্তু হতাশার অন্ধকারেও একটা আলোর রেখা দেখতে পেয়েছিলেন তিনি। আর্জেন্টিনা মিডফিল্ডার ম্যানুয়েল লানঝিনি হাঁটুর চোট নিয়ে বিশ্বকাপ থেকে ছিটকে পড়ায় ইকার্দির ফিকে হয়ে যাওয়া সম্ভাবনাটা উঁকি দিচ্ছিল। কিন্তু স্বপ্নটা সত্যি হচ্ছে না আর। লানঝিনির বদলে সাম্পাওলির দলে জায়গা পেয়েছেন রিভার প্লেট মিডফিল্ডার এনজো পেরেজ।

লানঝিনির ইনজুরিটা রীতিমতো ধাক্কা হয়ে এসেছিল আর্জেন্টিনা শিবিরে। আর্জেন্টাইন ও ইতালিয়ান গণমাধ্যমগুলোর ধারণা করেছিল, সাম্পাওলির দলে ফিরতে পারেন ইকার্দি। সাম্প্রতিক পারফরম্যান্স বিবেচনায়ও অন্যদের তুলনায় বেশ এগিয়ে ছিলেন ইন্টার মিলান ফরওয়ার্ড। জাতীয় দলের হয়ে ২৩ ম্যাচ খেলা এই মিডফিল্ডার গত বিশ্বকাপেও ছিলেন আর্জেন্টিনার স্কোয়াডে। ফাইনালে জার্মানির বিপক্ষেও দুর্দান্ত খেলেছিলেন তিনি। বিশ্বকাপে আর্জেন্টিনা ‘ডি’ গ্রুপে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে ক্রোয়েশিয়া, নাইজেরিয়া ও আইসল্যান্ডকে। ১৬ জুন স্পার্তাক স্টেডিয়ামে নবাগত আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে সাম্পাওলির শিষ্যরা।

"