উদ্বেগ বাড়ছে ব্রাজিল ও আর্জেন্টিনার

প্রকাশ : ০৯ জুন ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপের বাঁশি বাজতে আর বাকি আছে পাঁচ দিন। কিন্তু তার আগে দুঃসংবাদ শুনতে হচ্ছে বিশ্ব ফুটবলের অন্যতম দুই পরাশক্তি ব্রাজিল ও আর্জেন্টিনাকে। পরশু লন্ডনে সেলেকাওদের সঙ্গে প্র্যাকটিসের সময় গোড়ালির চোটে পড়েছেন ফ্রেড।

ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার জানিয়েছেন, ‘ফ্রেডের চোট গোড়ালিতে। তবে এত দ্রুত কোনো কিছু বলা যাচ্ছে না।’ গতকাল ফ্রেডের গোড়ালির পরীক্ষা করার কথা ছিল। পরীক্ষার পরই নিশ্চিত হওয়া যাবে চোট কতটা গুরুতর।

কয়েক দিন আগে ৪৭ মিলিয়ন ইউরোর বিনিময়ে শাখতার দোনেৎস্ক থেকে ম্যানচেস্টার ইউনাইটেডে চুক্তিবদ্ধ হয়েছেন ফ্রেড। ২৫ বছর বয়সী ফুটবলার আগামী মৌসুম থেকে যোগ দিবেন ওল্ড ট্রাফোর্ডে। কিন্তু চোটে পড়ায় ব্রাজিলের হেক্সা জয়ের মিশনে থাকতে পারবেন কি না, তা এখন অনিশ্চিত।

আসন্ন বিশ্বকাপে ১৭ জুন রোস্তভ অ্যারেনায় সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়েই বিশ্বকাপ মিশন শুরু করবে টিটের দল। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের অন্য দুই প্রতিপক্ষ হচ্ছে কোস্টারিকা ও সার্বিয়া।

অন্যদিকে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকেও শুনতে হচ্ছে সবচেয়ে বড় দুঃসংবাদটা। কয়েক দিন আগে চোটের কারণে হোর্হে সাম্পাওলি হারিয়েছেন গোলপোস্টের অতন্দ্র প্রহরী সার্জিও রোমেরোকে। এবার সেই দলে যোগ দিলেন লা আলবিসেলেস্তেদের মিডফিল্ডার ম্যানুয়েল লানজিনি। হাঁটুতে চোট পাওয়ায় লিওনেল মেসি-গঞ্জালো হিগুয়েনদের সঙ্গে রাশিয়া যাওয়া হচ্ছে না এই ওয়েস্ট হাম মিডফিল্ডারের। লানজিনির হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে গেছে বলে মনে করছেন চিকিৎসকরা।

২৫ বছর বয়সী আর্জেন্টিনার জার্সিতে শেষ ম্যাচ খেলেছেন হাইতির বিপক্ষে। ম্যাচটিতে সাম্পাওলির দল জিতেছিল ৪-০ গোলে। সদ্য বিদায়ী মৌসুমে লানজিনি ইংলিশ প্রিমিয়াল লিগে ২৭ ম্যাচে করেছেন পাঁচ গোল। লানজিনির পরিবর্তে মিডফিল্ডে অ্যাঙ্গেল ডি মারিয়া-জিওভানি লো সেলসোদের সঙ্গী কে হচ্ছেন তা এখনো ঘোষলণা করেননি সাম্পাওলি।

রাশিয়া বিশ্বকাপে ১৬ জুন স্পার্তাক স্টেডিয়ামে নবাগত আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়েই বিশ্বকাপ মিশন শুরু করবে সাম্পাওলির দল। দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের অন্য দুই প্রতিপক্ষ হচ্ছে নাইজেরিয়া ও ক্রোয়েশিয়া।

"