ক্রীড়া ডেস্ক

  ০২ জুন, ২০১৮

দক্ষিণ কোরিয়ার হার সেনেগালের ড্র

রাশিয়া বিশ্বকাপের আগে নিজেদের ঝালিয়ে নেওয়ার জন্য কাল প্রীতি ম্যাচে মাঠে নেমেছিল দক্ষিণ কোরিয়া। কিন্তু এশিয়ার পরাশক্তিদের বিশ্বকাপ প্রস্তুতিটা ভালো হয়নি একদম। ঘরের মাঠে এডিন ভিসকার হ্যাটট্রিকে বসনিয়া অ্যান্ড হার্জেগোভিনার বিপক্ষে দ্য রেডসরা হেরে গেছে ৩-১ গোলে।

আসন্ন বিশ্বকাপের টিকেট না পাওয় বসনিয়ার পক্ষে ২৮, ৪৬ ও ৭৯ মিনিটে হ্যাটট্রিক করেন এডিন। প্রথম গোল হজমের পর ৩০ মিনিটের সময় লি জায়ি সাংয়ের গোলে সমতায় ফিরে কোরিয়া। কিন্তু লড়াই করেও পরাজয় নিয়ে মাঠ ছাড়ে শিন তায়ি ইয়ংয়ের শিষ্যরা।

বিশ্বকাপের আগে কোরিয়া আরেকটি প্রীতি ম্যাচ খেলবে বলিভিয়ার বিপক্ষে। রাশিয়া বিশ্বকাপে ‘এফ’ গ্রুপে কোরিয়া প্রতিপক্ষ হিসেবে পেয়েছে চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি, মেক্সিকো ও সুইডেনের বিপক্ষে। ১৮ জুন সুইডেনের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে কোরিয়ানরা।

আরেক প্রীতি ম্যাচে সেনেগাল মুখোমুখি হয়েছিল লু´েমবার্গের বিপক্ষে। কিন্তু পুরো ম্যাচে আধিপত্য নিয়ে খেললেও আফ্রিকান দেশটি ম্যাচ শেষ করেছে ড্র নিয়ে। কাল ম্যাচটিতে ছিলেন দলের সেনেগালের প্রধান অস্ত্র ও নিয়মিত অধিনায়ক সাদিও মানে।

কোরিয়া-সেনেগালের হোঁচটের দিনে বড় জয় পেয়েছে অস্ট্রেলিয়া। প্রীতি ম্যাচে সকারুজরা ৪-০ গোলে চেক রিপাবলিককে হারিয়ে বিশ্বকাপ প্রস্তুতিটা ভালোভাবে সেরে নিয়েছে। ক্যাঙারুদের পক্ষে ৩২ ও ৭২ মিনিটে জোড়া গোল করেছেন ম্যাথু লেকি। প্রীতি ম্যাচটিতে ছিলেন না অস্ট্রেলিয়ান ফুটবলের সবচেয়ে বড় তারকা টিম কাহিল।

অন্যদিকে এবারের বিশ্বকাপে টিকেট অর্জনে ব্যর্থ হওয়া হয়েছে নেদারল্যান্ড। কালও রোনাল্ড কোমেনের শিষ্যরা ব্যর্থ হয়েছে জয় পেতে। প্রীতি ম্যাচে ডাচম্যানরা ১-১ গোলে ড্র করেছেন সেøাভাকিয়ার বিপক্ষে। এ ছাড়া ইউক্রেনের বিপক্ষে মরক্কোও মাঠ ছেড়েছে গোলশূন্য ড্র নিয়ে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist