ক্রীড়া ডেস্ক

  ২৬ মে, ২০১৮

তিন বছর পর ফিরলেন স্মিথ

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য কাল ১৩ সদস্যের দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয় এই দলে চমক বলতে তিন বছর পর বাঁ-হাতি ব্যাটসম্যান ডেভন স্মিথ। দলে নতুন আছেন একজন। তিনি উইকেটরক্ষক-ব্যাটসম্যান জামার হ্যামিল্টন। গত ডিসেম্বরে সর্বশেষ নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দল থেকে বাদ পড়েছেন ৪ ক্রিকেটার।

২০০৩ সালে টেস্ট অভিষেক হয় স্মিথের। ৩৮টি টেস্ট খেলা স্মিথ বেশ কিছুদিন দলের বাইরে ছিলেন। ২০১৫ সালের এপ্রিলে গ্রেনাডায় ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ম্যাচ খেলেন ৩৬ বছর বয়সী এই ক্রিকেটার। চার দিনের আঞ্চলিক টুর্নামেন্টে দুর্দান্ত পারফরম্যান্স করে জাতীয় দলে সুযোগ পেলেন স্মিথ। ১০ ম্যাচে সেঞ্চুরিতে ৮৪.২৩ গড়ে ১০৯৫ রান করেছেন তিনি। দেশের হয়ে ৩৮ ম্যাচে ১টি সেঞ্চুরিতে ১৫৯৩ রান রয়েছে স্মিথের। এছাড়া ৪৭টি ওয়ানডে ও ৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে তার। স্মিথের ফেরার এই সিরিজে প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেলেন হ্যামিল্টন। গেল ফেব্রুয়ারি-মার্চে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের হয়ে ইংল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন তিনি। দুটি প্রথম শ্রেণির ম্যাচে ১০০, ২৯ ও ৭৯ রান করেন হ্যামিল্টন।

ত্রিনিদাদে আগামী ৬ জুন থেকে শুরু হবে তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি। পরের দুটি ম্যাচ হবে ১৪ ও ২৩ জুন। এর মধ্যে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টটি হবে দিবা-রাত্রির।

ওয়েস্ট ইন্ডিজের টেস্ট দল

জেসন হোল্ডার (অধিনায়ক), দেবেন্দ্র বিশু, ক্রেইগ ব্রাফেট, রোস্টন চেজ, মিগুয়েল কামিন্স, শেন ডওরিচ (উইকেটরক্ষক), জামার হ্যামিল্টন, শ্যানন গ্যাব্রিয়েল, শিমরন হেটমায়ার, শাই হোপ, কায়রান পাওয়েল, কেমার রোচ এবং ডেভন স্মিথ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist