ক্রীড়া ডেস্ক

  ২৪ মে, ২০১৮

আর্জেন্টিনাকে দুঃসংবাদ দিলেন রোমেরো

দুদিন আগে রাশিয়া বিশ্বকাপের জন্য আর্জেন্টিনার ২৩ সদস্যের চূড়ান্ত দল দিয়েছিলেন প্রধান কোচ জর্জ সাম্পাওলি। গোলপোস্টের নিচে সার্জিও রোমোরেই ছিল আর্জেন্টাইন কোচের ভরসার নাম। কিন্তু বিশ্বকাপ মিশন শুরু করার আগেই বড় ধরণের দুঃসংবাদ শুনতে হলো আর্জেন্টিনা সমর্থকদের। হাঁটুর চোট নিয়ে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন ম্যানচেস্টার ইউনাইটেডের গোলরক্ষক। গত দুই বিশ্বকাপে আর্জেন্টিনার গোলবারের নিচে দাঁড়িয়ে ছিলেন রোমেরো। ২০১৪ ব্রাজিল বিশ্বকাপে তার অসাধারণ পারফরম্যান্সের সুবাদে দুই যুগ পর ফাইনালে উঠেছিল আলবিসেলেস্তেরা। এবারও সেই পুরনো দায়িত্ব কাঁধে তুলে নেওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন ৩১ বছর বয়সী এই গোলরক্ষক।

কিন্তু কপাল পুড়ল অনুশীলনেই। হাঁটুতে চোট পেয়ে শেষ হয়ে গেল রোমেরোর বিশ্বকাপ স্বপ্ন। পরশু আর্জেন্টোইন ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ) এক বিবৃতিতে জানিয়েছে, ‘রোমেরোর হাঁটুতে ইনজুরি ধরা পড়েছে। ২০১৮ বিশ্বকাপে আর্জেন্টিনার ২৩ জনের দল থেকে বাদ দেওয়া হয়েছে।’ আর্জেন্টিনার গোলপোস্টের নিচে সবচেয়ে বেশি সময় কাটিয়েছেন রোমেরো। দুুটি বিশ্বকাপ খেলার পাশাপাশি আজেন্টিনার জার্সিতে সর্বমোট ৯৪টি ম্যাচ খেলেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা।

রোমেরোর ইনজুরি খুলে দিয়েছে নাহুয়েল গুজম্যানের স্বপ্নের দরজা। তার পরিবর্তিত হিসেবে বিশ্বকাপ দলে টাইগ্রেসের গোলরক্ষককে ডেকে পাঠিয়েছেন আর্জেন্টাইন কোচ সাম্পাওলি। এ ছাড়া আর্জেন্টিনা দলে রিজার্ভ গোলরক্ষক হিসেবে আছেন চেলসির উইলি কাবালেরো ও রিভার প্লেটের ফ্রাঙ্কো আরমানি। তন্মধ্যে উইলি জাতীয় দলের জার্সিতে ম্যাচ খেলেছেন মাত্র দুইটি।

রাশিয়া বিশ্বকাপে কিছুটা কঠিন গ্রুপেই পড়েছে আর্জেন্টিনা। ‘ডি’ গ্রুপে প্রতিপক্ষ দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা পেয়েছে ক্রোয়েশিয়া, নাইজেরিয়া ও আইসল্যান্ডকে। ১৬ জুন আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়েই বিশ্বকাপ অভিযান শুরু করবেন সাম্পওলির শিষ্যরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist