আবাহনীকে মাটিতে নামাল মোহামেডান

আবাহনী ১-২ মোহামেডান

প্রকাশ : ২২ মে ২০১৮, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

ক্রিকেট এবং ফুটবলে আবাহনী-মোহামেডান দ্বৈরথটা গত এক বছরে প্রায় একতরফা হয়ে গেছে। ‘ঢাকা ডার্বি’তে আবাহনী জিতবে, এটা যেন নিয়ম হয়ে উঠেছিল। কিন্তু সেই ধারা থেকে বেড়িয়ে এসেছে বল-স্টিকের লড়াইটা। কাল মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনীকে ২-১ গোলে হারিয়ে দিয়েছে মোহামেডান। প্রিমিয়ার ডিভিশন হকি লিগে টানা ৮ ম্যাচ জয়ের পর মৌসুমে প্রথমবার হারের স্বাদ পেল মাহবুব হারুনের দল।

টানা আট ম্যাচ জিতে দারুণ ছন্দে ছিল মোহামেডানও। সেরা ফর্মে থেকেই দল দুটো মুখোমুখি হয়েছিল। এক দল যে জয়ের ধারা থেকে ছিটকে পড়বে, সেটা অনুমিতই ছিল। কাল স্নায়ুক্ষয়ী লড়াইয়ে ছন্দটা ধরে রাখল মোহামেডান। তাদের জয়ের সংখ্যাটা গিয়ে ঠেকল ৯-এ। তাদের সমান লিগে ৯ ম্যাচ জিতেছে মেরিনার ইয়াংসও।

কাল ম্যাচের ২২ মিনিটে প্রথম পেনাল্টি কর্নার পায় মোহামেডান। শামসের সিংয়ের পুশ কামরুজ্জামান রানা স্টপ করার পর জিমি তালগোল পাকিয়ে ঠিকঠাক শটই নিতে পারেননি। ২৪ মিনিটে দ্বিতীয় পিসিতেও এলোমেলো হয়ে গিয়েছিল মোহামেডানের আক্রমণটা। কিন্তু ইমরান হোসেন পিন্টুর জোরালো হিট খুঁজে নেয় জালের ঠিকানা। প্রথমার্ধের শেষ দিকে সমতায় ফেরার সুযোগ পেয়েছিল আবাহনী। কিন্তু পেনাল্টির সুবিধাটা নিতে পারেনি ধানমন্ডির ক্লাবটি।

দ্বিতীয়ার্ধের শুরুর দিকে শামসেরের পুশ রানা স্টপ করার পর অরবিন্দর সিংয়ের হিট লক্ষ্যভ্রষ্ট হলে ব্যবধান দ্বিগুণ হয়নি। গোলমুখ থেকে সারোয়ার ও কৃষ্ণ সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হওয়ার পর ৫৫ মিনিটে সমতার স্বস্তি ফেরে আবাহনী সমর্থকদের মুখে। জটলার মধ্যে থেকে আরশাদ হোসেন সুযোগ সন্ধানী হিটে লক্ষ্যভেদ করেন। শেষ দিকে দুটি পিসি পেলেও কাজে লাগাতে পারেনি মোহামেডান। প্রথমবার জিমি এবং পরেরবার রানার লক্ষ্যভ্রষ্ট হলে সুযোগ নষ্ট করেন। জিমি আরেকটি ?সুযোগ নষ্ট করার পর ৬৯ মিনিটে জয়সূচক গোল পায় মোহামেডান। শামসের পুশ রানা স্টপ অরবিন্দর সিং লক্ষ্যভেদ করেন। যদিও নরেন্দর কুমারকে এই গোলের মালিকানা স্বত্ব দিয়েছেন আম্পায়ার।

"