স্পেনের চূড়ান্ত দলে নেই মোরাটা

প্রকাশ : ২২ মে ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

রাশিয়া বিশ্বকাপকে সামনে রেখে কাল ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে ২০১০ সালের বিশ্বকাপজয়ী স্পেন। কোচ জুলেন লোপেতেগুইয়ের দলে জায়গা হয়নি স্পেনের সবচেয়ে দামি ফুটবলার আলভেরো মোরাটার।

খবরটা তিনি নিজেও হয়তো আগে থেকে অনুমান করেছিলেন। বিশ্বকাপ বাছাইপর্বে দুর্দান্ত খেললেও সাম্প্রতিক ক্লাব পারফরম্যান্সে মোরাটা ছিলেন নিষ্প্রভ। আর তাতেই কপাল পুড়ল এই চেলসি ফুটবলারের। সদ্য বিদায়ী মৌসুমে চেলসির জার্সিতে মাত্র ১১ গোল করেছেন এই ২৫ বছর বয়েসী স্ট্রাইকার। এফএ কাপেও নেমেছিলেন বদলি হিসেবে। স্পেনের হয়ে মোরাটা শেষ ম্যাচ খেলেছেন কোস্টারিকার বিপক্ষে, ২০১৭ সালের নভেম্বরে।

মোরাতার মতো কপাল পুড়েছে তার ক্লাব সতীর্থ মার্কোস আলোনসো ও সেস্ক ফেব্রিগাসের। এছাড়া জায়গা হয়নি আর্সেনাল ডিফেন্ডার হেক্টর বেলারিনের।

ঘোষিত দলের মধ্যে আছে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের ১০ ফুটবলার। দুইজন অ্যাটলেটিকো মাদ্রিদের। লোপেতেগুইয়ে দলে সুযোগ দিয়েছেন তরুণ খেলোয়াড়দের। তাদের সঙ্গে আছেন স্পেনকে প্রথম বিশ্বকাপ এনে দেওয়া আন্দ্রেস ইনিয়েস্তা। গত পরশু এই স্প্যানিশ কিংবদন্তি বার্সেলোনার জার্সিতে শেষ ম্যাচ খেলেছেন। আসন্ন বিশ্বকাপই হবে ৩৪ বছর বয়েসী ইনিয়েস্তার শেষ বিশ্বকাপ। ২০১৬ সালে চ্যাম্পিয়ন্স লিগের পর ভিসেন্তে দেল বক্সের স্থলাভিষিক্ত হয়েছিলেন লোপেতেগুইয়ে। আগামী ১৫ জুন ফিস্ট স্টেডিয়ামে পর্তুগালের বিপক্ষে ম্যাচ দিয়েই বিশ্বকাপ মিশন শুরু করবে লোপেতেগুইয়ের শিষ্যরা।

স্পেনের চূড়ান্ত দল

গোলরক্ষক : ডেভিড ডি গিয়া, পেপে রেইনা, কেপা আরিজাবালাগা; ডিফেন্ডার : জর্ডি আলভা, নাচো মনরিয়েল, আলভারো অদ্রিওজোলা, নাচো ফার্নান্দেজ, দানি কারভাহাল, জেরার্ড পিকে, সার্জিও রামোস, সিজার আজপিলিওকুয়েতা

মিডফিল্ডার : সার্জিও বুসকেটস, ইস্কো, থিয়াগো আলকানতারা, ডেভিড সিলভা, আন্দ্রেস ইনিয়েস্তা, সাউল নিগুয়েজ, কোকে;

ফরওয়ার্ড : মার্কো আসানসিও, লাগো আসপাস, ডিয়েগো কস্তা, রদ্রিগো মোরেনো, লুকাস ভাসকুয়েজ।

"