বিশ্বকাপ চান নেইমার

প্রকাশ : ১৮ মে ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

২১তম রাশিয়া বিশ্বকাপে ব্রাজিলকে ষষ্ঠ শিরোপা এনে দিতে মরিয়া হয়ে খেলবে বলে জানিয়েছেন, নেইমার। বর্তমানে তিনি চোট কাটিয়ে মাঠে ফেরার অপেক্ষায় দিন গুনছেন। চোটের কারণে প্রায় তিনমাস মাঠের বাইরে ছিলেন এই ব্রাজিলিয়ান ফরওয়ার্ড।

চলতি মৌসুমে, ফেব্রুয়ারিতে ফেঞ্চ লিগ ওয়ানে মার্শেইয়ের বিপক্ষে পায়ের ইনজুরিতে পড়ে মাঠের বাইরে চলে যান নেইমার। কয়েকদিন আগে প্যারিসে ফিরে ইতোমধ্যে বল নিয়ে অনুশীলন শুরু করে দিয়েছেন এই ২৬ বছর বয়েসী ফুটবলার। বিশ্বকাপের আগে ক্রোয়েশিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে নেইমার দলে ফিরতে পারবেন বলে জানিয়েছেন ব্রাজিলের চিকিৎসক দল। ১৭ মে তার পায়ের চূড়ান্ত পরীক্ষা হবে।

ব্রাজিল সর্বশেষ বিশ্বকাপ শিরোপা ঘরে তুলেছিল ২০০২ জাপান-কোরিয়া বিশ্বকাপে। এরপর বাকি চার আসরে সফল হতে পারেনি পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। এবার সেই ব্যর্থতা ঘুচিয়ে দলকে শিরোপা এনে দিতে চান বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার।

২০১৪ সালে ঘরের বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে কলম্বিয়ার বিপক্ষে কোমরের ইনজুরিতে পড়ে মাঠ ছাড়তে হয়েছিল নেইমারকে। নেইমারবিহীন ব্রাজিল বিদায় নিয়েছিল সেমিফাইনালে জার্মানির বিপক্ষে ৭-১ গোলে বিধ্বস্ত হয়ে। এবার সেই আক্ষেপটা ঘুচিয়ে ব্রাজিল সমর্থকদের আনন্দে ভাসার উপলক্ষ্য এনে দিতে চান নেইমার।

ইতোমধ্যে ব্রাজিল সমর্থকদের চাপটা টের পাচ্ছেন নেইমার। ফেসবুকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘ফুটবল খেলাটা আমাকে সবচেয়ে বেশি অনুপ্রাণিত করে। মাঠে থাকতেই আমি সবচেয়ে বেশি আনন্দ পাই। বিশ্বকাপ বিশ্বের সবচেয়ে বড় প্রতিযোগিতা। আমি খেলতে এবং চ্যাম্পিয়ন হতে চাই। শিরোপাটা আমার পেতেই হবে।’

তিনি আরো বলেন, ‘ইতোমধ্যে বল নিয়ে অনুশীলন করা শুরু করে দিয়েছি। বেশ ভাল অনুভব করছি। কিছুটা ভীতি তো আছেই। তবে ধীরে ধীরে ছন্দ ফিরে পাচ্ছি।’

১৭ জুন রোস্তভ অ্যারেনায় সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে টিটের শিষ্যরা। ‘ই’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ হচ্ছে কোস্টারিকা ও সার্বিয়া। কোচ টিটে গত বুধবার ব্রাজিলের ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছেন।

"