ইব্রাকে ছাড়া বিশ্বকাপ চূড়ান্ত

প্রকাশ : ১৭ মে ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপে অংশগ্রহনকারী সব দল ব্যস্ত সময় কাটাচ্ছে প্রাথমিক দল গোছানো নিয়ে। তবে ইতোমধ্যেই কয়েকটা দেশ চূড়ান্ত দল ঘোষণা করে ফেলেছে। ব্রাজিলের পর ইংল্যান্ড ও সুইডেন তাদের ২৩ সদস্যের চূড়ান্ত দল জানিয়ে দিয়েছে। কাল বিশ্বকাপের জন্য সম্ভাব্য সেরা দল ঘোষণা করেছেন ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেট। তবে এই দলটা বানাতে তাকে যথেষ্ট বেগ পেতে হয়েছে সাউথগেটকে। একই দিন দল দিয়েছে সুইডেনও। কিন্তু জøাতান ইব্রাহিমোভিচ ভক্তদের জন্য হতাশার খবর হচ্ছে আসন্ন বিশ্বকাপে থাকছেন না প্রিয় ফুটবলার। অবশ্য ইব্রা নিজেই বিশ্বকাপে না খেলার সিদ্ধান্ত জানিয়েছিলেন কয়েক সপ্তাহ আগে। সুইডেন কোচ জেন এন্ডারসনও তাই তার বিশ্বকাপ যাত্রায় রাখেননি ইব্রাকে।

ইংল্যান্ড চূড়ান্ত দল

গোলরক্ষক : জর্ডান পিকফোর্ড, জ্যাক বাটল্যান্ড, নিক পপে

ডিফেন্ডার : জন স্টোন্স, হ্যারি মাগুইরে, গ্যারি চাহিল, ফিল জোন্স, কাইল ওয়াকার, ট্রেন্ট আলেকজেন্ডার আরনল্ড, কাইরেন ট্রিপিয়ার, ড্যানি রোজ, মিডফিল্ডার : রহীম স্টার্লিং, জর্ডান হ্যান্ডারসন, রুবেন লফটাস চিক, এরিক ডায়ার, ডেলে আলি, জেস লিঙ্গার্ড, ফাবিয়ান ডেল্ফ, অ্যাশলে ইয়াং, ফরওয়ার্ড : হ্যারি কেন, জেমি ভার্ডি, মার্কাস রাশফোর্ড, ড্যানি ওয়েলবেক।

সুইডেন চূড়ান্ত দল

গোলরক্ষক : রবিন ওলসেন, ক্রিস্টোফার নোর্ডফেল্ড, কার্ল জোহান জনসন, ডিফেন্ডার : আন্দ্রেস গ্রানকিভিস্ট, ভিক্টর নিলসন লিন্ডেলফ, মিকায়েল লাস্টিগ, লুডভিগ আগাস্টিনসন, পন্টাস জানসন, এমিল ক্রাফথ, ফিলিপ হেলান্ডার, মার্টিন ওলসন, মিডফিল্ডার : সেবাস্তিয়ান লারসন, গুস্তাভ সেভেনসন, আলবিন একডাল, এমিল ফোর্সবার্গ, ভিক্টর ক্লায়েসন, জিমি ডারমাজ, মার্কাস রোহডেন, অস্কার হিলজেমার্ক, ফরওয়ার্ড : মার্কাস বার্গ, জন গুইডেট্টি, ইসান কিয়েস-থেলিন, ওলা টোইভোনেন।

"