রোনালদোর সঙ্গে লড়াই নয় : মেসি

প্রকাশ : ১৭ মে ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

অতীতে ক্রিশ্চিয়ানো রোনালদো নিজেকে সেরা দাবি করলেও শ্রেষ্ঠত্বের লড়াই নিয়ে ভাবেন না বলে জানিয়েছেন লিওনেল মেসি। আর্জেন্টাইন তারকার মতে, ব্যক্তিগত লড়াইয়ে জেতা নয়, সর্বোচ্চ শিরোপা বিশ্বকাপ জয়ই তার লক্ষ্য।

২০০৮ সাল থেকে এই দুজনের বাইরে ব্যালন ডি’অর পুরস্কার জিততে পারেননি কেউই। সমান পাঁচবার করে সেরা হয়েছেন এই ফুটবল তারকা। দুজনের মধ্যে কে সেরা, এই নিয়ে বিতর্কটা চলছে এক দশক ধরে। তবে গত ডিসেম্বরে পঞ্চম ব্যালন ডি’অর জয়ের পর রোনালদো দাবি করেছিলেন, তিনিই ইতিহাসে সেরা খেলোয়াড়।

মেসি বলছেন, সেরা হওয়া না হওয়া নিয়ে তার খুব বেশি আগ্রহ নেই। বরং রোনালদোর সাফল্য তাকে ভালো করতে উদ্দীপ্ত করে। আর্জেন্টিনার টিভি টিওয়াইসি স্পোর্টসকে সম্প্রতি এক সাক্ষাৎকারে মেসি বলেন, ‘আমি রোনালদোর সঙ্গে প্রতিযোগিতা করি না। তাদের লিগ জয় বা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পৌঁছানোটা আমাকে উদ্দীপ্ত করে। আমি লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ একসঙ্গে জিততে চাই।’

তিনি আরো বলেন, ‘ইতিহাসের সেরা হওয়াটা কোনো লক্ষ্য না। ব্যাপারটা হলো আমাকে নিয়ে এগুলো বলা হয়, এসব এ পর্যন্তই। আমি কখনই সেরা, দ্বিতীয় সেরা, তৃতীয় বা চতুর্থ হওয়ার লক্ষ্যে খেলি না।’ ২০০৯ সালে রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার আগে ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়েও সাফল্য পেয়েছেন রোনালদো। এছাড়া ক্যারিয়ারের শুরুতে পর্তুগিজ ক্লাব স্পোর্টিং সিপির হয়েও সফলতা পেয়েছেন। আর মেসি তার পুরো পেশাদার ক্যারিয়ারটাই কাটিয়েছেন বার্সেলোনায়।

"