ম্যানসিটি সমর্থকদের উৎসব

প্রকাশ : ১৬ মে ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে ইতিহাস গড়েছে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। ইতিহাসের প্রথম দল হিসেবে ১০০ পয়েন্ট নিয়ে শিরোপা নিশ্চিত করেছে তারা। এমন অর্জনের উদ্যাপনটা মনে রাখার মতো না হলে কি হয়? লাখো সমর্থক চ্যাম্পিয়ন্স প্যারেডেই বরণ করেছেন প্রিয় দলকে।

পরশু ম্যানচেস্টার সিটিকে সংবর্ধনা দিতে শহরে জড়ো হয়েছিলেন এক লাখের মতো সমর্থক। হাতে প্ল্যাকার্ড, পতাকা নিয়ে, হর্ণ বাজিয়ে রীতিমতো উৎসবে মেতে ছিলেন সমর্থকরা। এ যেন পরিবারের কোনো অনুষ্ঠান। ছেলেমেয়ে, যুবক-যুবতী, বুড়ো-বুড়ি কেউই বাদ যাননি। কিছু লোক তো নিয়ম-নীতির তোয়াক্কা না করে ট্রাফিক লাইটের উপর চড়ে বসেছিলেন, বিজয়ী দলকে যেন ভালোভাবে দেখা যায়।

এর মধ্যে এক বালক ‘চ্যাম্পিয়ন্স ১৮’ লেখা টি-শার্ট পরে নজর কেড়েছেন আলাদাভাবে। ম্যানসিটির খেলোয়াড়-কর্মকর্তারা শহরে ঢোকেন দুটি খোলা বাসে চড়ে। হাত নাড়িয়ে সমর্থকদের ভালোবাসার জবাব দেন তারা।

গার্দিওলা দায়িত্ব নেওয়ার পর প্রিমিয়ার লিগ শিরোপার সঙ্গে কারাবাও কাপও জিতেছে ম্যানসিটি। দলের দুই তারকা রহিম স্টারলিং আর বেঞ্জামিন মেন্দির হাতে ছিল এই দুই টুর্নামেন্টের ট্রফি।

সমর্থকদের মাঝে দাঁড়িয়ে গার্দিওলা প্রতিপক্ষদের সতর্ক করে দেন এই বলে যে, সামনের মৌসুমে আরও ভয়ংকর চেহারায় হাজির হবে ম্যানসিটি। তিনি মনে করছেন, দলে দুর্দান্ত খেলোয়াড় আছে বলেই এমন সাফল্য পাওয়া সম্ভব হয়েছে। কষ্ট করে দলকে সংবর্ধনা জানাতে আসা ভক্ত-সমর্থকদের আলাদা করে ধন্যবাদও জানিয়েছেন সিটি কোচ।

"