প্রাথমিক দলে দিবালা-ইকার্দি

প্রকাশ : ১৬ মে ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

গতকাল আর্জেন্টিনার ট্রেনিং কমপ্লেক্সের এক সংবাদ সম্মেলনে আসন্ন বিশ্বকাপের জন্য ৩৫ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছেন কোচ হোর্হে সাম্পাওলি। চমক সৃষ্টিকারী এই প্রাথমিক দলে ডাক পেয়েছেন জুভেন্টাস ফরওয়ার্ড পাওলো দিবালা ও ইন্টার মিলান স্ট্রাইকার মাউরো ইকার্দি। ডাক পাননি টটেনহাম ফরওয়ার্ড এরিক লামেলা ও পিএসজির হাভিয়ের পাস্তোরো। এছাড়া ডাক পাননি জেনিথ মিডফিল্ডার ম্যাত্তিয়াস ক্রানভিত্তর ও অ্যাটলেটিকো মাদ্রিদ খেলোয়াড় এ্যাঞ্জেল কোরেয়া।

তারকাবহুল আর্জেন্টিনা দলে সবচেয়ে বড় চমক মূলত দিবালা ও ইকাদির অন্তর্ভুক্তি। গত কয়েকটি প্রীতি ম্যাচে এই দুই সিরি’এ লিগ খেলোয়াড়কে ছাড়াই মাঠে নেমেছিল আর্জেন্টিনা। তবে দুই ফরওয়ার্ড মূল স্কোয়াডে জায়গা নিশ্চিত করতে পারবেন কিনা তা এখন দেখার বিষয়।

ইকার্দির বিষয়ে অভিযোগ ছিল, আর্জেন্টিনার খেলার সঙ্গে মানিয়ে নিতে না পারা। গত পাঁচ বছরে ইকার্দি জাতীয় দলের জার্সিতে খেলেছেন মাত্র চার ম্যাচ। অথচ ইন্টার মিলান অধিনায়ক চলতি মৌসুমে আছেন দারুণ ছন্দে। সিরি’এ লিগে করেছেন ২৮ গোল। তার বিরুদ্ধে আরেক অভিযোগ হলো, জাতীয় দলের সতীর্থের স্ত্রীকে বিয়ে করা। এই কারণে ইকার্দিকে দলে চান না স্বয়ং লিওনেল মেসি। আর্জেন্টিনা ২৩ জনের চূড়ান্ত দল ঘোষণা করবে ৪ জুন। সাম্পাওলির শিষ্যরা রাশিয়া বিশ্বকাপে তাদের অভিযান শুরু করবে ১৬ জুন, আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে।

"