এক টাকাও পাননি আশরাফুল

প্রকাশ : ১৫ মে ২০১৮, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

সবশেষ ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে ব্যাট হাতে রানের বন্যা বইয়ে দিয়েছিলেন মোহাম্মদ আশরাফুল। হাঁকিয়েছেন ৫ সেঞ্চুরি। কিন্তু দারুণ ব্যাটিংয়ের পরও তার দল কলাবাগান ক্রীড়া চক্রের অবনমন ঠেকাতে পারেনি তিনি। শুধু মাঠে নয়, মাঠের বাইরেও বাজে অবস্থা ক্লাবটির। আসরজুড়ে দ্যুতি ছড়ানো আশরাফুলকে ১ টাকাও দেয়নি ক্লাবটি। শুধু আশরাফুলই নয়, দলের অন্য খেলোয়াড়দের বকেয়া পাওনাদি পরিশোধে টালবাহানা করছেন ক্লাব কর্তারা।

প্রাপ্য পাওনাদির দাবিতে পরশু বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরীর সঙ্গে সাক্ষাৎ করেছেন ক্রিকেটাররা। তারা অভিযোগ করেন দলের কোনো খেলোয়াড়ই অর্ধেকের বেশি টাকা পাননি। আশরাফুল, জসীম উদ্দিন, সানজিত সাহা ও আবু বকরকে নাকি কোনো টাকাই দেওয়া হয়নি!

আশরাফুলকে ধরে রেখেছিল কলাবাগান, প্লেয়ার ড্রাফটের নিয়ম অনুযায়ী। ক্লাব কর্তৃপক্ষ তার প্রাপ্য পারিশ্রমিকের ৫০ শতাংশ টাকা অগ্রিম জমা দিতে হয়েছিল বোর্ডকে। গত প্রিমিয়ার লিগে কলাবাগানের সঙ্গে আশরাফুলের চুক্তি ছিল ১৮ লাখ টাকা। সে অনুযায়ী ৯ লাখ টাকার একটি চেক ইস্যু হয় আশরাফুলের নামে। গত ডিসেম্বরে এই চেকটা আশরাফুল পেয়েছিলেনও। যদিও তখন তাকে টাকা ওঠাতে মানা করা হয়। পরে প্লেয়ার ড্রাফট অনুযায়ী আশরাফুলের পারিশ্রমিক দাঁড়ায় ১৫ লাখ টাকা। কিন্তু এখনো কোনো পারিশ্রমিক পাননি বলেই দাবি করলেন আশরাফুল, ‘এক পয়সাও পাইনি। তারা শুধু তারিখ দিয়ে যাচ্ছে। প্রথমে যে ৯ লাখ টাকার চেকটা পেয়েছিলাম, টাকা তুলতে পারেনি।’ তবে খেলোয়াড়দের পারিশ্রমিক নিয়ে সংকটটা এবারই প্রথম নয়। ২ বছর আগেও খেলোয়াড়রা বিসিবির কাছে পারিশ্রমিক নিয়ে অভিযোগ করেছিলেন।

"