অনন্য উচ্চতায় সালাহ

প্রকাশ : ১৫ মে ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

৫ দিন আগে রাইটার্স অ্যাসোসিয়েশনের বর্ষসেরা পুরস্কার জিতেছিলেন মোহাম্মদ সালাহ। চলতি মৌসুমে হ্যাটট্রিক পুরস্কার জয়ের পর মাঠে নেমেই আরেকটি রেকর্ড গড়লেন তিনি। রোনালদো-সুয়ারেজদের পেছনে ফেলে ইংলিশ প্রিমিয়ার লিগের এক মৌসুমে সর্বোচ্চ গোলের মালিক এখন সালাহ।

লিভারপুলের জার্সিতে সালাহর এটি প্রথম মৌসুম। চলতি মৌসুমে দুর্দান্ত খেলতে থাকা মিসরিয়ান ফারাও এক মৌসুমে সর্বোচ্চ গোলের আভাসটা দিচ্ছিলেন কয়েক সপ্তাহ আগে থেকেই। ৩৬ ও ৩৭ ম্যাচে গোল না পেলেও পরশু পেয়েছেন কাঙ্খিত গোলটি।

ব্রাইটন বিপক্ষে ২৬ মিনিটে প্রথম গোল করে ইতিহাসে না লেখালেন সালাহা। ইংলিশ লিগের এক মৌসুমের সর্বোচ্চ তিন গোলদাতাকে ছাড়িয়ে গেলেন লিভারপুল ফরওয়ার্ড।

রোববার ইংলিশ লিগের এই মৌসুমের ৩২তম গোল করেছেন সালাহ। এই গোলেই তিনি পেছনে ফেললেন রোনালদো, অ্যালান শিয়েরার এবং ক্লাবের সাবেক স্ট্রাইকার সুয়ারেজকে। এই ত্রয়ীর প্রত্যেকেই এক মৌসুমে রেকর্ড ৩১টি গোল (সর্বোচ্চ) করেছিলেন। লিগে লিভারপুলের ৩৫তম ম্যাচেই তিনজনের সঙ্গে যুগ্মভাবে গড়া সর্বোচ্চ গোলের রেকর্ডটিতে ভাগ বসিয়েছিলেন সালাহ। চলতি মৌসুমটা দুই হাত ভরে দিয়েছে সালাহকে। সর্বোচ্চ গোল করে এই মৌসুমের গোল্ডেন বুটের মালিক এখন তিনি। এছাড়া লিভারপুলকে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে তুলে আভাস দিচ্ছেন ব্যালন ডি’অর পুরস্কারেরও। এই মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৩ গোল করেছেন সালাহ। তন্মধ্যে চ্যাম্পিয়ন লিগে করেছেন ১০ গোল।

"