অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপ

শিরোপা জিতল আবাহনী

প্রকাশ : ১৪ মে ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে আবাহনী লিমিটেড। রিমন হোসেনের একমাত্র গোলে আবাহনীর জুনিয়ররা হারিয়েছে ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবকে।

ম্যাচের শুরুটা দুর্দান্তভাবেই শুরু করেছিল দুই দল। তবে প্রথম সুযোগটা পায় আবাহনী। সুবিধাটা আদায় করে নিতে ভুল করেনি দলটি। সপ্তম মিনিটে পাওয়া প্রথম সুযোগটা কাজে লাগিয়ে এগিয়ে যায় আবাহনী। আবু সিদ্দিক বাবুর লম্বা থ্রো ইন সাজিবুল ইসলাম গ্লাভসে নিতে পারেননি। নিখুঁত হেডে সুযোগটি কাজে লাগায় রিমন।

এক গোলে পিছিয়ে পড়ার পর ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে ফরাশগঞ্জ। একের পর এক আক্রমণ করে গোল শোধের আভাসও দিচ্ছিল তারা। ম্যাচের ৩২তম মিনিটে খোরশেদুর রহমানের শট নেয় আবাহনীর গোলমুখে। কিন্তু আবাহনী গোলরক্ষক খুব সহজে বলটি গ্লাভসবন্দী করে নিরাপদ রাখে আবাহনীর দুর্গ। ৪১তম মিনিটের সময় আরেকবার সুযোগ পায় ফরাশগঞ্জ। জয় চন্দ্র বার্মার ডান পায়ের শটটি পোস্ট ঘেঁষে বেরিয়ে গেলে হতাশা বাড়ে দলটির। তবুও চেষ্টার ত্রুটি রাখেনি তারা।

প্রথমার্ধের শেষ দিকে ব্যবধান দ্বিগুণের দুটি সুযোগ নষ্ট হয় সেমি-ফাইনালে সাডেন ডেথে আরামবাগ ক্রীড়া সংঘকে হারানো আবাহনীরও। ৪১তম মিনিটের সময় জোড়া গোল পেতে পারতেন রিমন। কিন্তু ডি বক্সের ভেতরে বল পেলেও ব্যবধান দ্বিগুণ করতে পারেননি তিনি। প্রথমার্ধের যোগ করা সময়ে গোলরক্ষক বরাবর শট নেন এই ফরওয়ার্ড।

বিরতি থেকে ফিরে দুই দল আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে। দ্বিতীয়ার্ধের শুরুতে এনামুল হকের দুইবারের প্রচেষ্টা ফিরিয়ে আবাহনীকে জয়ের পথে রাখেন গোলরক্ষক আরিফুল ও আবাহনীর রক্ষণভাগ। আর তাতে হতাশ হতে হয় ফরাশগঞ্জকে। শেষ পর্যন্ত রিমনের গোল ধরে রেখেই জয় নিয়ে মাঠ ছাড়ে আবাহনী।

"