বিশ্বকাপ অনিশ্চিত আলভেসের

প্রকাশ : ১৩ মে ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

আগামী সোমবারে রাশিয়া বিশ্বকাপের জন্য দল ঘোষণা করার কথা ব্রাজিলের। কিন্তু তার আগেই ব্রাজিল সমর্থকদের কাছে ধাক্কা হয়ে এলো দানি আলভেসের ইনজুরির খবর। এতে শেষ মুহূর্তে এসে বিপাকে পড়েছেন সেলসাওদের কোচ টিটে। ২৩ জনের স্কোয়াড থেকে বাদ দিতে হচ্ছে আলভেসের নাম।

হাঁটুর ইনজুরির কারণে ২১তম বিশ্বকাপ খেলা হবে না আলভেসের। গত সপ্তাহে ফ্রেঞ্চ কাপের ফাইনাল ম্যাচে ডান হাঁটুতে আঘাত পান এই ৩৫ বছর বয়সী সেন্টার ব্যাক। তাতে তার ক্ষতিগ্রস্ত হয়েছে হাঁটুর লিগামেন্ট। প্রথমদিকে আঘাতটা গুরুতর মনে হয়নি। তবে ডাক্তারি পরীক্ষায় জানা যায়, সার্জারির নিচে যেতে হবে আলভেসকে।

চলতি মৌসুমে পিএসজিকে ঘরোয়া ট্রেবল জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন আলভেস। ইনজুরির পর ধারণা করা হচ্ছিল, বিশ্বকাপের আগেই সেরে উঠবেন তিনি। কিন্তু ব্রাজিলিয়ান ফুটবল ফেডারেশন সরাসরি জানিয়ে দিয়েছে ‘অসম্ভব।’

আলভেস চোট পাওয়ার পর তাকে দেখতে প্যারিসে উড়ে যান ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার। চোট পরীক্ষার পর তিনি অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন।

পিএসজির সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ার আগে আলভেস খেলেছেন বার্সেলোনা ও জুভেন্টাসের জার্সিতে। দুই দলের হয়ে জিতেছেন ১০৬ ছয়টি শিরোপা। খেলেছেন ২০১০ ও ২০১৬ বিশ্বকাপে। ইনজুরিতে পড়ায় তাকে দীর্ঘদিনের নির্বাসনে যেতে হতে পারেÑ এমনটাই ধারণা করছেন চিকিৎসকরা। দলের এই অভিজ্ঞ খেলোয়াড়কে ছাড়াই টিটেকে এবার দল ঘোষণা করতে হচ্ছে। তার জায়গায় কাকে ডাকা হয় এখন তার দেখার বিষয়।

পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল বিশ্বকাপে ‘ই’ গ্রুপে খেলবে সুইজারল্যান্ড, কোস্টারিকা ও সার্বিয়ার বিপক্ষে। ১৮ জুন তারা প্রথম ম্যাচ খেলবে সুইজারল্যান্ডের বিপক্ষে। কিন্তু তার আগে অনিশ্চিত হয়ে পড়েছে দলের দুই মূল স্তম্ভ নেইমার ও আলভেসের মাঠে নামা। এই দুই পিএসজি খেলোয়াড়কে না পেলে ব্রাজিলকে ধুঁকতে হতে পারে মাঠে। নেইমার আঘাত পেয়েছিলেন ফরাসি লিগে, মার্শেইয়ের বিপক্ষে।

 

 

"