প্রিমিয়ার লিগ হকি

মোহামেডানের গোল বন্যায় ভাসল আজাদ এসসি

প্রকাশ : ১৩ মে ২০১৮, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

প্রিমিয়ার ডিভিশন হকি লিগে দুর্দান্ত গতিতে ছুটছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। কাল লিগের টানা পঞ্চম জয় তুলে নিয়েছে মতিঝিলের ক্লাবটি। মোহামেডানের এবারের জয়টি এসেছে আজাদ এসসিকে। খর্বশক্তির দলটিকে রীতিমতো খড়কুটো মতো উড়িয়ে দিয়েছে সাদা-কালো শিবির। মওলানা ভাসানী স্টেডিয়ামে শেষ পর্যন্ত মোহামেডান জিতেছে ৮-১ গোলে। মোহামেডানের দারুণ এই জয়ের নায়ক দুইজন রাসেল মাহমুদ জিমি ও অরবিন্দর সিং। কাল আজাদ এসসির বিপক্ষে হ্যাটট্রিক তুলে নিয়েছেন এ মানিকজোড়।

লিগের এই আসরে এটা মোহামেডানের সবচেয়ে বড় জয়। আগের চার ম্যাচেও জয়ের নিñিদ্র পথে হেঁটেছে মতিঝিলের ক্লাবটি। আগের চারটি ম্যাচে মোহামেডান জিতেছে আয়াক্স এসসি, সাধারণ বীমা, ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব এবং ওয়ারী।

পুরো ম্যাচেই আজাদ এসসিকে চাপে রেখে খেলেছে মোহামেডান। তাদের আক্রমণের তোপ সামলাতে গিয়ে রীতিমতো দিশাহারা হয়ে পরে অপেক্ষাকৃত দুর্বল দল আজাদ এসসি। মোহামেডানের সঙ্গে যে আজাদ পেরে উঠবে না সেটা এক প্রকার অনুমিতই ছিল। রোমাঞ্চ ছিল মতিঝিলের ক্লাবটির জয় নিয়ে। অবশেষে ৯ গোলের ম্যাচটায় লিগের চলতি আসরের সবচেয়ে সহজ জয় তুলে নেয় মোহামেডান।

ম্যাচের নবম মিনিটে প্রথম আক্রমণ কাজে লাগিয়ে জিমির ফিল্ড গোলে এগিয়ে যায় মোহামেডান। ত্রয়োদশ মিনিটে পেনাল্টি কর্নার থেকে ব্যবধান দ্বিগুণ করেন অরবিন্দর। ২০তম মিনিটে জিমি ও চার মিনিট পর অরবিন্দর পেনাল্টি কর্নারের সুযোগ কাজে লাগালে ব্যবধান আরো বাড়ে। ৩০ মিনিটে নাসির হোসেনের হিট ঠিকানা খুঁজে পেলে বড় জয়ের পথে ছুটতে থাকে মোহামেডান। তিন মিনিট পর দেবাশীষ রায়ের গোলে ব্যবধান একটু কমায় আজাদ এসসি। কিন্তু এই গোলের পর দ্বিতীয়ার্ধেও আজাদের রক্ষণে চাপ ধরে রেখে ৫১ মিনিটে পেনাল্টি কর্নার থেকে হ্যাটট্রিক পূরণ করেন জিমি। গুরজিন্দন সিং পুশে কামরুজ্জামান রানা স্টপ করার পর তারকা এই ফরোয়ার্ডের হিটে স্কোরলাইন হয়ে ৬-১। ৬৬ মিনিটে একক প্রচেষ্টায় নিজের চতুর্থ গোলটি করেন জিমি। শেষ দিকে পেনাল্টি কর্নার থেকে অরবিন্দর হ্যাটট্রিক পূরণ করলে ৮-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে মোহামেডান।

 

"