অনুমতি পেলেন স্মিথ-ওয়ার্নার

প্রকাশ : ১২ মে ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

বল টেম্পারিংয়ের ঘটনায় স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নারকে এক বছরের জন্য নিষিদ্ধ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। আর ক্যামেরন ব্যানক্রফটকে ৯ মাস।

তিনজনকেই ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ করা হয়। পরশু নিউ সাউথ ওয়েলস ক্রিকেট অ্যাসোসিয়েশন জানিয়েছে, এই মৌসুমে তারা স্মিথ ও ওয়ার্নারকে প্রতিযোগিতামূলক ক্লাব ক্রিকেট খেলতে বাধা দেবে না। ক্লাব ক্রিকেটে স্মিথ সিডনির দল সাদার্ল্যান্ড এবং ওয়ার্নার র‌্যান্ডউইক-পিটারশ্যাম এর হয়ে খেলবেন। তবে কোনো ক্লাবই তাদের দুজনকে অধিনায়কত্ব করতে দেবে না।

ব্যানক্রফট খেলতে পারবেন কি না সে বিষয়ে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া ডিস্ট্রিক্ট ক্রিকেট কাউন্সিলের সিদ্ধান্তের অপেক্ষায় থাকতে হবে। তারা অনুমতি দিলে ব্যানক্রফটও ক্লাব ক্রিকেট খেলতে পারবেন। দক্ষিণ আফ্রিকায় বল টেম্পারিংয়ের ঘটনায় ক্রিকেট অস্ট্রেলিয়া ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটে স্মিথ, ওয়ার্নার ও ব্যানক্রফটকে নিষিদ্ধ করেছিল। নিউ সাউথ ওয়েলস ক্রিকেট অ্যাসোসিয়েশন ও ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া ডিস্ট্রিক্ট ক্রিকেট কাউন্সিল আয়োজিত যেকোনো ক্রিকেটের ক্ষেত্রেই তারা নিষিদ্ধ থাকবেন। কিন্তু নিউ সাউথ ওয়েলস-ভিত্তিক ক্লাব ক্রিকেটের গভর্নিংবডি সিএ’র নিষেধাজ্ঞার বিষয়টি মাথায় রেখে স্মিথ ও ওয়ার্নারকে ক্লাব ক্রিকেট খেলতে সুযোগ দিবে।

 

"