ইউনাইটেডের দ্বিতীয় হোঁচট

প্রকাশ : ১২ মে ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

পরশু ইংলিশ প্রিমিয়ার লিগে ওয়েস্ট হামের ঘরের মাঠ লন্ডন স্টেডিয়ামে গোলশূন্য ড্র করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। আর তাতে মূল্যবান এক পয়েন্ট নিয়ে চলতি মৌসুমে লিগ টেবিলের দ্বিতীয় স্থানটা নিশ্চিত করেছে হোসে মরিনহোর শিষ্যরা। লিগে এই নিয়ে টানা দুই ম্যাচে হোঁচট খেলো রেড ডেভিলরা। গত ম্যাচে তাদের ০-১ গোলের হার উপহার দিয়েছিল ব্রাইটন অ্যান্ড হোভ আলবিওন।

গোলের দেখা না পেলেও প্রতিপক্ষের মাঠে প্রথমার্ধ থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ ছিল ইউনাইটেডের হাতে। ৫৬ শতাংশ বল দখলের পাশাপাশি ওয়েস্ট হামের গোল মুখে তারা শট নিয়েছে ১৬টি। অন্যদিকে, স্বাগতিকরা শট নিয়েছে ৯টি। কিন্তু রেড ডেভিলদের হতাশ হতে হয়েছে ফরওয়ার্ডদের ভুলের কারণে। অ্যান্ডার হেরেরা, আলেক্সিস সানচেজ, পল পগবারা একের পর এক গোল মিস না করলে জয় নিয়ে মাঠ ছাড়াতে পারত মরিনহোর শিষ্যরা।

গোলশূন্য ম্যাচটিতে সবচেয়ে আলোচিত বিষয় ছিল ৮৮ মিনিটে পগবা স্বাগতিকদের দলনেতা মার্ক নোবেলের হাতাহাতি। তবে রেফারি দুইজনকে সতর্ক করেছেন হলুদ কার্ড দেখিয়ে। ম্যাচের যোগ করা সময়ে সানচেজের বদলে মাঠে নামেন অ্যাশলে ইয়ং। কিন্তু সময় তখন অনেক পার হয়ে গেছে। শেষ পর্যন্ত প্রায় গোলবঞ্চিত থেকেই মাঠ ছাড়ে দুই দল।

পরশু ড্রয়ে দ্বিতীয় স্থান নিশ্চিত করা ইউনাইটেড আগামী মৌসুমে সরাসরি খেলবে উয়েফা চ্যাম্পিয়নস লিগে। ওল্ড ট্রাফোর্ডের ক্লাবটি শেষ প্রিমিয়ার লিগ শিরোপা ঘরে তুলেছিল ২০১২-১৩ মৌসুমে, আলেক্স ফার্গুসনের আমলে।

চলতি মৌসুমে ৩৭ ম্যাচে রেড ডেভিলদের সংগ্রহ ৭৮ পয়েন্ট। সমান ম্যাচে ৯৭ পয়েন্ট নিয়ে মৌসুমের শিরোপাটা আগেই নিশ্চিত করে ফেলেছে চির প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটি। এই মৌসুমে মরিনহোর শিষ্যরা শেষ ম্যাচ খেলবে ওয়াটফোর্ডের বিপক্ষে। লিগের চতুর্থ স্থানটি নিয়ে লড়াই হচ্ছে লিভারপুল ও চেলসির মধ্যে। ৩৭ ম্যাচে ইয়ুর্গেন ক্লপের দলের সংগ্রহ ৭২ পয়েন্ট। সমান ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে অলরেডদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে ব্লুজরা।

 

"