রিয়ালে যেতে পারেন নেইমার

প্রকাশ | ১২ মে ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

গত মৌসুমে রেকর্ড ২০০ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সেলোনা ছেড়ে প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) যোগ দিয়েছিলেন নেইমার। তবে এবার গুঞ্জন শোনা যাচ্ছে, ফরাসি জায়ান্টাদের ছেড়ে তিনি রিয়াল মাদ্রিদে যোগ দিতে পারেন এই ব্রাজিলিয়ান ফরওয়ার্ড।

সম্প্রতি নেইমারের বাবা বিখ্যাত ফুটবল ইসরায়েলি এজেন্ট পিনি জাহাবির সঙ্গে সাক্ষাৎ করেছেন। আর তাতেই গুঞ্জনটা জোরালো হচ্ছে। ফরাসি পত্রিকা ‘লিবারেশন’ জানিয়েছে, নেইমারকে পুনরায় দল বদলের বাজারে তুলছেন নেইমারের বাবা। এ জন্যই তিনি জাহাবির সঙ্গে দেখা করেছেন।

জাহাবির সঙ্গে নেইমারের বাবার সাক্ষাতের মূল কারণ হিসেবে দলবদল, এমনটাই ‘লিবারেশন’ পত্রিকাকে জানিয়েছেন নেইমারের আরেক ঘনিষ্ঠজন। লিবারেশন লিখেছে, ‘জাহাবিকে ইউরোপের সবচেয়ে বড় ক্লাবটিতে যাওয়ার ব্যবস্থা করতে বলেছেন নেইমারের বাবা।’ তবে স্প্যানিশ পত্রিকা ‘স্পোর্ত’ জানিয়েছে, নেইমারের বেতন বাড়ানোর জন্য পিএসজিকে চাপ দেওয়ার জন্য নেইমারের এই কৌশল।

নেইমারকে বহু আগে থেকেই ক্লাবে ভিড়াতে মুখিয়ে আছেন রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ। কিন্তু গতবার বার্সেলোনা তাকে চুক্তিবদ্ধ করায় দল-বদলের বাজারে হেরে যেতে হয় পেরেজকে। এবার তিনি যেকোনো মূল্যে নেইমারকে দলে পেতে প্রস্তুত বলে জানিয়েছে স্প্যানিশ পত্রিকা মার্কা।

নেইমার ইংল্যান্ড ও ইতালির কোনো ক্লাবেই খেলতে চান না। বার্সেলোনাতেও ফিরতে পারবেন না। কারণ সম্পর্কটা ইতোমধ্যে ছিন্ন করেছেন তিনি। জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ তার ব্যাপারে কোনো প্রকার আগ্রহ প্রকাশ করেননি। তাহলে নতুন ঠিকানা বলতে থাকে রিয়াল মাদ্রিদ। নেইমারের বাবা ‘ইউরোপের সবচেয়ে বড় ক্লাব’ বলতে বুঝিয়েছেন রিয়ালকে, এমনটাই মনে করছেন ‘লিবারেশন।’

নেইমারের বাবা যতোই চেষ্টা করুক, নেইমার পিএসজি ছাড়তে চান কি না এই ব্যাপারে স্পষ্টভাবে কিছুই বলেননি তিনি। পিএসজিও তাকে বিক্রি না করার ব্যাপারে গো ধরে আছে। পিএসজির বরাতে স্প্যানিশ পত্রিকা ‘মার্কা’ জানিয়েছে, ‘নেইমার বিক্রির জন্য নয়। তার নির্দিষ্ট কোনো দামও নেই। কারণ সে দলবদলের বাজারে নেই। তাকে নিয়ে ক্লাবের সঙ্গে চুক্তিতে পৌঁছানো যাবে না।’

 

"