ফাইনালে আবাহনী

অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপ

প্রকাশ : ১২ মে ২০১৮, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপের দুটো সেমিফাইনালই উপহার দিল রোমাঞ্চকর লড়াই। দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচটাও দেখেছে ¯œায়ুক্ষয়ী উত্তেজনা। ফাইনালের পরের টিকিটটাও এলো সাডেন ডেথ পেনাল্টি থেকে। কাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শেষ চারের থ্রিলার ম্যাচটাতে টাইব্রেকে আরামবাগ ক্রীড়া সংঘকে ৬-৫ গোলে হারিয়েছে ঢাকা আবাহনী লিমিটেড। আগামীকাল একই ভেন্যুত শিরোপা নির্ধারণী ম্যাচে ধানম-ির ক্লাবটির প্রতিপক্ষ ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব। এর আগে শেষ চারের প্রথম ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে সাডেন ডেথ পেনাল্টিতে হারিয়েছিল ফরাশগঞ্জ।

দ্বিতীয় সেমিফাইনালে কাল ম্যাচের শুরুর দিকে দুর্দান্ত ফুটবল খেললেও উল্লাসের উপলক্ষ পায়নি আরামবাগ। তবে সম্ভাব্য সেরা সুযোগ ২১ মিনিটে পেয়েছে মতিঝিলের ক্লাবটি।

ডান দিক থেকে আফজাল মিয়ার বাড়ানো ক্রসে ফরোয়ার্ড রফিকুল ইসলাম রুমনের নেওয়া হেড অল্পের জন্য পোস্টের বাইরে দিয়ে যায়। ৩৪ মিনিটে ডি বক্সের জটলার মধ্যে থেকে ফাহিদ উদ্দিন লক্ষ্যভেদে ব্যর্থ।

প্রথমার্ধের যোগ করা সময়ে বলার মতো প্রথম সুযোগ পায় আবাহনী। কিন্তু ডি-বক্সের একটু ওপর থেকে দীপক রায়ের ফ্রি-কিক ক্রসবারের ওপর দিয়ে গোল পোস্টের অতন্দ্র প্রহরীর হাতে জমা পড়ে। ৫৪ মিনিটে অপু সরকার গোলরক্ষককে একা পেয়েও লক্ষ্যভেদে ব্যর্থ হলে আরামবাগের হতাশা আরও বাড়ে। একটু পর ফ্রি-কিক থেকে দীপক কাক্সিক্ষত গোল এনে দিতে পারেননি আবাহনীকে। যোগ করা সময়েও দুই দল গোল করতে ব্যর্থ হলে ম্যাচের ভাগ্য গড়ায় টাইব্রেকারে।

টাইব্রেকারের প্রথম পাঁচ শট শেষে ব্যবধান থাকে ৩-৩ সমতায়। আরামাবাগের হাসিবুল ইসলাম, ফাহিম উদ্দিন সোহেল, সোহেল রানা বাবু গোল করেন। লক্ষ্যভেদে ব্যর্থ হন সাদেকুজামান ফাহিম ও রফিকুল ইসলাম রুমন। আবাহনীর দীপক, শাহিন আলম ও রফিকুল ইসলাম সুমন গোল করেন। ব্যর্থ হন আক্কাস আলি, আপন চন্দ্র রায়।

এরপর সাডেন ডেথে ছিল চরম নাটকীয়তা। আরামবাগের মারুফ হোসেন, রাজন হাওলাদার এবং আবাহনী রিমন হোসেন, নাজমুল হোসেন আকন্দ গোল করলে সমতা থেকে যায়। আরামবাগের মোহাম্মদ সাগর দুর্বল শটে বলে তুলে দেন গোলরক্ষকের হাতে। পরে নাটকীয় ম্যাচের ইতি টানেন ফারুক মিঠু। তার গোলেই ফাইনালের মঞ্চে উঠে আবাহনী।

 

"