ক্রীড়া ডেস্ক

  ২১ এপ্রিল, ২০১৮

সুইডেনের পরিকল্পনায় নেই ইব্রা?

২০১৬ ইউরো কাপের পর জাতীয় দলকে বিদায় বলেছিলেন জøাতান ইব্রাহিমোভিচ। তাকে ছাড়াই প্লে-অফে ইতালিকে হারিয়ে বিশ্বকাপ বাছাইপর্বের বাধা পার হয়েছিল সুইডেন। সুইডিশ কোচ জেন অ্যান্ডারসনও ইতোমধ্যে বিশ্বকাপের প্রস্তুতিস্বরূপ সাজিয়ে নিয়েছেন সম্ভাব্য মূল দল। কিন্তু এবার বাদ সেধেছেন ইব্রা। অবসর ভেঙে রাশিয়া বিশ্বকাপ খেলতে আগ্রহ প্রকাশ করেছেন ৩৬ বছর বয়সী কিংবদন্তি।

ইব্রা বিশ্বকাপ খেলার ঘোষণাটা দিয়েছিলেন কয়েকদিন আগে। সেই সময় জুয়াড়ি প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত থাকায় ফিফাও রাজি ছিল না ইব্রার বিশ্বকাপ নিয়ে। তবে এবার ফিফা ছাড়পত্র দিয়েছে। কিন্তু সুইডেনের জনগণ থেকে শুরু করে রাষ্ট্রপ্রধানও চান ইব্রা বিশ্বকাপ খেলুক। কিন্তু সেখানে ঘোর আপত্তি সুইডেন কোচ ও দলের অন্যান্য খেলোয়াড়দের।

কোচ অ্যান্ডারসন টিভিফোরকে দেওয়া এক সাক্ষাৎকারে কাল বলেছেন, ‘জøাতান (ইব্রাহিমোভিচ) ও দলের অনেক খেলোয়াড় ফ্রান্স ইউরো কাপের পর দলকে বিদায় জানিয়েছিল। আমি তাদের মতামতকে শ্রদ্ধা জানিয়েছিলাম। পরে সে (ইব্রা) বিশ্বকাপ বাছাইপর্ব খেলতেও অনিচ্ছা জানিয়েছিল। তাই আমাদের পরিকল্পনায় এখন সে নেই।’ দলের আরেক ব্যাক-আপ গোলরক্ষক জোহানসন জানান, ‘আমরা ইব্রাহিমোভিচকে ছাড়াই বিশ্বকাপে জায়গা করে নিতে পেরেছি। এবং আমি মনে করি, তাকে ছাড়াই আমরা বিশ্বকাপে ভালো খেলতে পারব।’ সুইডেনের অনেক খেলোয়াড় মনে করছেন, ইব্রার দলে অন্তর্ভুক্তি তাদের এতদিনের ভারসাম্য নষ্ট করবে। দলের সুবিধার চেয়ে অসুবিধা ঘটার সম্ভাবনা প্রবল।

সুইডেনের জাতীয় দলের জার্সি গায়ে ইব্রা মাঠ মাতিয়েছেন ১৫ বছর। ১১৬ ম্যাচে করেছেন ৬২ গোল। যা দেশটির ইতিহাসে কোনো ফুটবলারের সর্বোচ্চ গোলের নজির। এছাড়া ক্লাব ক্যারিয়ারে ইব্রা খেলেছেন ইন্টার মিলান, বার্সেলোনা, পিএসজি, ম্যানচেস্টার ইউনাইটেডের মতো নামিদামি ক্লাবে। কয়েকদিন আগে মার্কিন ক্লাব এলএ গ্যালাক্সির জার্সিতে মার্কিন ফুটবলে স্বপ্নের অভিষেকও হয়েছে ইব্রা। এর পরপরই অবসর ভেঙে আন্তর্জাতিক ফুটবলে ফেরার ঘোষণা দিয়েছেন তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist