হুমকির সুফল পেলেন মরিনহো

প্রকাশ : ২০ এপ্রিল ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

গত সপ্তাহে পয়েন্ট তালিকার কুড়ি নাম্বারের দল ওয়েস্টব্রমের কাছে ১-০ গোলে হেরে অঘটনের শিকার হয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। আর তাতেই পাঁচ ম্যাচ বাকি থাকতেই ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা নিশ্চিত হয়ে যায় ম্যানচেস্টার সিটির। অপ্রত্যাশিত ওই হারে রীতিমতো মু-ুপাতই হয়েছে ইউনাইটেড কোচ হোসে মরিনহোর।

সমালোচনার সেই তোপটা আবার পর্তুগিজ কোচ দাগিয়েছেন ছাত্রদের ওপর। শিষ্যদের হুমকি দিয়েছিলেন পারফর্ম করতে না পারলে বসিয়ে রাখা হবে বেঞ্চে। ‘স্পেশাল ওয়ানে’র হুশিয়ারিটা কাজে এসেছে। এবার ভুল করেননি খেলোয়াড়রাও, বোর্নমুথের বিপক্ষে ২-০ গোলের অনায়াসে জয় তুলে নিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

পরশু আমূল পরিবর্তন নিয়ে একাদশ সাজিয়েছিলেন রেড ডেভিলস কোচ মরিনহো। ওয়েস্টব্রমের বিপক্ষে খেলা সাত খেলোয়াড়কে বেঞ্চে বসিয়ে দেন পর্তুগিজ কোচ। তবে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে রেড ডেভিলস স্ট্রাইকার রোমেলু লুকাকু বললেন অন্য কথা, ‘কয়েকজনকে ওয়েম্বেলি ম্যাচের জন্য বিশ্রাম দিয়েছেন কোচ।’

বিস্ময়কর হচ্ছে যার ওপর অভিযোগের আঙুল তুলেছিলেন মৌ সেই পগবাকেই এদিন দেখা গেল একাদশে! তবে পুরো ম্যাচ খেলাননি ফ্রেঞ্চ তারকাকে দিয়ে, উঠিয়ে নেন শেষ বাঁশির ১০ মিনিট আগে। কেন পগবাকে মাঠে নামানো হলো এমন প্রশ্নে মরিনহোর উত্তর, ‘আমি এই একাদশ মাঠে নামাতাম না। কিন্তু ওরা সবাই বলল যে ওরা খেলতে চায়।’

আগামী শনিবার এফএ কাপের সেমিফাইনালে টটেনহামের বিপক্ষে মাঠে নামবে ইউনাইটেড। তার আগে বোর্নমুথের বিপক্ষে জয় নিয়ে হারানো আত্মবিশ্বাসটা পুনরুদ্ধার করল মরিনহোর শিষ্যরা। ইউনাইটেডের শুরুটাও হলো আত্মবিশ্বাসী। প্রথমার্ধ থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকা রেড ডেভিলসদের প্রথমে এগিয়ে দেন ক্রিস স্ম্যালিং। ২৮ মিনিটে এই ইংলিশ সেন্টার ব্যাকের বাঁ-পায়ের জোরালো শট ঠেকাতে ব্যর্থ হন বোর্নমুথ গোলরক্ষক। বিরতির পর ৭০ মিনিটে পল পগবার পাস থেকে ব্যবধান দ্বিগুণ করেন লুকাকু। লিগের চলতি মৌসুমে বেলজিয়ান ফরোয়ার্ডের এটা ১৬তম গোল।

ইউনাইটেডের স্বস্তির জয়ে কপাল পুড়েছে বোর্নমুথের। পয়েন্ট টেবিলের ১১ নম্বর দলটি আরো অবনমনের শঙ্কায় পড়ল। আগামী মৌসুমে প্রিমিয়ার লিগে থাকতে হলে তাদের দরকার আরো ১০ পয়েন্ট। কিন্তু হাতে ম্যাচ আছে তিনটি। যে কারণে আপাতত অন্যদের জন্য অমঙ্গল কামনা করতে হচ্ছে বোর্নমুথকে।

"