কারা খেলবেন বিশ্ব একাদশে?

প্রকাশ : ২০ এপ্রিল ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

গত বছর ঘূর্ণিঝড়ের ব্যাপক ক্ষতিগ্রস্ত হয় ওয়েস্ট ইন্ডিজের দুটি স্টেডিয়াম। সেগুলোকে আবারও খেলার উপযোগী করে তুলতে দরকার অনেক অর্থ। স্টেডিয়াম দুটির সংস্কার কাজের তহবিল সংগ্রহ করতেই আগামী ৩১ মে ইংল্যান্ডের লর্ডসে চ্যারিটি ম্যাচ আয়োজন করতে যাচ্চে আইসিসি। যেখানে বিশ্ব একাদশ ও ওয়েস্ট ইন্ডিজ কুড়ি ওভারের একমাত্র ম্যাচটায় মুখোমুখি হবে।

ওই ম্যাচের দল ইতোমধ্যেই ঘোষণা করেছে ক্যারিবীয়রা। তবে বিশ্ব একাদশের দলে থাকলে ইতোমধ্যেই অনেকে আগ্রহের কথা জানিয়েছেন। তাদের মধ্যে অন্যতম শহিদ আফ্রিদি, অলরাউন্ডার শোয়েব মালিক এবং লঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরা।

এই তিনজনই বিশ্বকাপজয়ী দলের সদস্য। ২০০৯ সালে লর্ডসে পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলে ছিলেন আফ্রিদি আর মালিক। ২০১৪ সালে ঢাকায় লঙ্কানদের শিরোপা জয়ের অন্যতম নায়ক ছিলেন থিসারা পেরেরা।

তবে তারা খেলবেন কিনা তা এখনো নিশ্চিত নয়। তবে চ্যারিটি টি-টোয়েন্টি ম্যাচটিতে বিশ্ব একাদশকে নেতৃত্ব দেবেন ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগান। ওদিকে, ওয়েস্ট ইন্ডিজ দলকে নের্তৃত্ব দেবেন কার্লোস ব্র্যাথওয়েট। থাকবেন ক্রিস গেইল, মারলন স্যামুয়েলস, স্যামুয়েল বদ্রি এবং আন্দ্রে রাসেলের মতো তারকা।

"