ক্যারিবীয় দলে ফিরলেন রাসেল

প্রকাশ : ১৮ এপ্রিল ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

বিশ্ব একাদশের বিপক্ষে প্রদর্শনী টি-টোয়েন্টি ম্যাচের জন্য শক্তিশালী দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। যে দলটার নেতৃত্ব দেবেন অলরাউন্ডার কার্লোস ব্র্যাথওয়েট।

কাল ১৩ সদস্যের দল দিয়েছেন ক্যারিবীয় নির্বাচকরা। যেখানে ফেরানো হয়েছে আন্দ্রে রাসেলকে। ২০১৬ সালের আগস্টে ভারতের বিপক্ষে কুড়ি ওভারের শেষ ম্যাচটি খেলার কয়েক মাস পরেই ডোপিংয়ে জড়িয়ে এক বছর নিষিদ্ধ হন এই অলরাউন্ডার।

নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠেছ ফিরেই দারুণ ছন্দে আছেন রাসেল। এবারের আইপিএলেও শুরু থেকে ব্যাট-বলে দ্যুতি ছড়াচ্ছেন এই অলরাউন্ডার। তাই তাকে বেছে নিতে বেগ পেতে হয়নি ক্যারিবীয় নির্বাচকদের। প্রত্যাশিতভাবে তার সঙ্গে দলে রাখা হয়েছে ক্রিস গেইল, এভিন লুইস, মারলন স্যামুয়েলসের মতো বিধ্বংসী ব্যাটসম্যাদের।

রাসেলকে দলে রাখার পর ওয়েস্ট ইন্ডিজ নির্বাচকদের চেয়ারম্যান কোর্টনি ব্রাউন বলেছেন, ‘আমরা দলে ফেরা সেসব খেলোয়াড়কে স্বাগত জানাচ্ছি, যারা পাকিস্তান সফরে ছিলেন না। আন্দ্রে রাসেল দলে ফেরায় আমরা আনন্দিত। আমাদের বিশ্বাস, সাদা বলের ক্রিকেটে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন।’

গত বছরের সেপ্টেম্বরে হারিকেন ইর্মা ও মারিয়ার আঘাতে ল-ভ- হয়ে যায় ক্যারিবীয় দ্বীপ কুঞ্জের দুটি স্টেডিয়াম। মূলত স্টেডিয়াম দুটির সংস্কারে তহবিল গঠনের লক্ষ্যে এই ম্যাচ আয়োজন করতে যাচ্ছে আইসিসি। ম্যাচটিকে আন্তর্জাতিক টি-টোয়েন্টির মর্যাদাও দেওয়া হয়েছে।

আগামী ৩১ মে লর্ডসে বহুল প্রতিক্ষীত চ্যারিটি টি-টোয়েন্টি ম্যাচটিতে খেলবে ওয়েস্ট ইন্ডিজ ও বিশ্ব একাদশ। ক্যারিবীয়দের বিপক্ষে এই ম্যাচে বিশ্ব একাদশকে নেতৃত্ব দেবেন ইংল্যান্ডের সীমিত ওভারের অধিনায়ক ইয়ান মরগান। তবে কয়েক দিনের মধ্যে বিশ্ব একাদশের পুরো দল ঘোষণা করার কথা রয়েছে।

চ্যারিটি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ দল কার্লোস ব্র্যাথওয়েটে (অধিনায়ক), ক্রিস গেইল, এভিন লুইস, মারলন স্যামুয়েলস, আন্দ্রে রাসেল, আন্দ্রে ফ্লেচার, রোভম্যান পাওয়েল, ডিনেশ রামদিন (উইকেটরক্ষক), রায়াদ এমরিট, অ্যাশলে নার্স, কিমো পল, স্যামুয়েল বদ্রি ও কেসরিক উইলিয়ামস।

"