ডোয়াইন ব্রাভো বললেন

ক্রিকেটের রোনালদো কোহলি

প্রকাশ : ১৮ এপ্রিল ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি। তাতে রীতিমতো মুগ্ধ ডোয়াইন ব্রাভো। ভারতীয় সর্বাধিনায়ককে ক্রিকেটের ক্রিশ্চিয়ানো রোনালদো বলেই আখ্যা দিয়ে বসলেন ক্যারিবীয় তারকা অলরাউন্ডার।

চেন্নাই সুপার কিংসের তারকা ক্রিকেটার নিজের ভাই ড্যারেন ব্র্যাভোকেও কোহলির কাছ থেকে ব্যাটিং প্রশিক্ষণ নেওয়ার পরামর্শ দিয়েছেন ডোয়াইন। ব্রাভো বলেছেন, ‘আমার ভাইকে (ড্যারেন) ব্যাটিং নিয়ে পরামর্শ দেওয়ার কথা বলেছিলাম বিরাটকে (কোহলি)। ভাইকেও ওর সঙ্গে যোগাযোগ করতে বলেছি। বিরাটকে দেখলে ক্রিশ্চিয়ানো রোনালদোর কথা মনে পরে। ওর ব্যাটিংকে সম্মান করতেই হয়।’

কাল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কোহলির মুখোমুখি হয়েছে মুস্তাফিজ-রোহিতদের মুম্বাই ইন্ডিয়ান্স। কোহলির অনুপস্থিতিতে শ্রীলঙ্কায় ভারতীয় দলকে নেতৃত্ব দিয়ে নিদাহাস ট্রফি জিতেছেন অস্থায়ী অধিনায়ক রোহিত। তার নেতৃত্বের প্রশংসাও করেছেন বিশেষজ্ঞরা। তবে আইপিএলের চলতি মৌসুমে প্রথম তিনটি ম্যাচেই হারতে হয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাইকে। ঘরের মাঠে কোহলির দলকে হারিয়েই জয়ের রাস্তায় ফিরতে চাইবেন রোহিতরা।

এই ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে গণমাধ্যমের কাছেই জয়ের উপায় জিজ্ঞাসা করে বসলেন মুম্বাইর তারকা অলরাউন্ডার কাইরেন পোলার্ড। তিনি বলেছেন, ‘গত তিন ম্যাচে আমরা শেষ ওভারে হেরেছি। আপনারাই হারের কারণটা বলে দিন! আপনারা তো বেশ ভালোই ক্রিকেট বোঝেন। তাহলে জয়ের উপায়ও আপনারাই খুঁজে দিন।’

এদিকে কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু তিন ম্যাচের মধ্যে একটি জিতে মুম্বাইয়ের থেকে কিছুটা হলেও এগিয়ে থেকে কাল রাতে মাঠে নেমেছে। দলের শেষ ম্যাচেও অর্ধশত রান করেছেন কোহলি। তবুও ১৯ রানে রাজস্থান রয়্যালসের বিপক্ষে হেরে গেছে কোহলির ব্যাঙ্গালুরু। মুম্বাইর ওয়াংখেড়ে স্টেডিয়ামে গত ম্যাচের ফর্ম বিরাট ধরে রাখতে পারেন কিনা সেটা এতক্ষণে ক্রিকেটপ্রেমীরা জেনে গেছেন নিশ্চয়ই।

"