চ্যাম্পিয়নদের গুঁড়িয়ে চ্যাম্পিয়ন পিএসজি

প্রকাশ : ১৭ এপ্রিল ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

এক মৌসুম বিরতি দিয়ে আবারও ফ্রেঞ্চ লিগ ওয়ানের শিরোপা জিতে নিল প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। পরশু গত আসরের চ্যাম্পিয়ন মোনাকোকে ৭-১ গোলে পিষ্ট করে চ্যাম্পিয়নশিপ নিশ্চিত করল প্যারিসের ক্লাবটি। লিগে পিএসজির বাকি পাঁচটা ম্যাচ এখন শুধুই নিয়মরক্ষার। শেষ ছয় মৌসুমে এটি তাদের পঞ্চম লিগ শিরোপা।

ম্যাচের শুরু থেকেই পিএসজি একের পর এক আক্রমণ করে কোণঠাসা করে রাখে প্রতিপক্ষকে। ম্যাচের প্রথমার্ধেই প্রিন্সেস স্টেডিয়াম দেখে ফেলে গুণে গুণে পাঁচ গোল। গোল উৎসবটা প্রথম শুরু হয় পিএসজির পক্ষ থেকে। ম্যাচের ১৪ মিনিটেই দানি আলভেভেজের পাস থেকে স্বাগতিকদের প্রথম এগিয়ে দেন সেলসো। ১৭ মিনিটে ব্যবধানটা দ্বিগুণ করেন উরুগুইয়ান ফরোয়ার্ড এডিনসন কাভানি। সেই সঙ্গে ছুঁয়ে ফেলেন পিএসজির হয়ে জøাতান ইব্রাহিমোভিচের ১১৩তম গোলের মাইলফলকও।

ধুঁকতে থাকা মোনাকোর বিপক্ষে ২০ মিনিটে তৃতীয় গোলটি করেন আর্জেন্টাইন মিডফিল্ডার ডি মারিয়া। এবারের মৌসুমে লিগে যা পিএসজির ১০০তম গোলও। ২৭ মিনিটের সময় দলের হয়ে চতুর্থ ও নিজের দ্বিতীয় গোলটি করেন লো সেলসো। ৫৮ মিনিটে আরেক আর্জেন্টাই মিডফিল্ডারের হাভিয়ের পাস্তোরের এগিয়ে দেওয়া বলে পিএসজির পঞ্চম ও নিজের দ্বিতীয় গোলটি করেন মারিয়া।

গোলশোধে মরিয়া মোনাকো রনি লোপেজের কল্যানে ৩৮ মিনিটে একটি গোল শোধ করতে পেরেছিল। তবে তাতে বাধা থাকেনি পিএসজির গোল উৎসব। সেই উৎসবে সহায়তা করেছেন কলাম্বিয়ান ফরোয়ার্ড রাদামেল ফ্যালকাও-ও। ৭৬ মিনিটে তার আত্মঘাতি গোলে ৬-১ গোলে এগিয়ে যায় পিএসজি। ৮৬ মিনিটে ব্যবধানটা আরেকবার বাড়িয়ে দেন জার্মান মিডফিল্ডার জুলিয়ান ড্রাক্সলার।

পিএসজিতে এখন সুবাতাস বইছে। চ্যাম্পিয়নস লিগ থেকে বাদ পড়ায় এমেরির চাকরি খোয়ানোর ভয় ছিল। তবে সেই ভয় এখন কেটে গেছে এখন। স্বয়ং পিএসজি অধিনায়ক থিয়াগো সিলভা তার অধীনেই খেলে যাওয়ার পক্ষে।

সপ্তম শিরোপা জয়ের পথে ৩৩ ম্যাচে ২৮ জয়, ২ হার ও ৩ ড্রয়ে এমেরির দলের সংগ্রহ ৮৭ পয়েন্ট। অন্যদিকে সমান ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে মোনাকো।

 

"