অধিনায়ক হতে চান ফিঞ্চ

প্রকাশ : ১৭ এপ্রিল ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

বল টেম্পারিংয়ের কারণে এক বছর নিষিদ্ধ হয়েছেন স্টিভেন স্মিথ। সঙ্গে স্থায়ীভাবে হারিয়েছেন অস্ট্রেলিয়ার নেতৃত্ব। নির্বাসনে চলে যেতে হয়েছে তার ডেপুটি ডেভিড ওয়ার্নারকেও। বিপর্যয় সামাল দিতে অন্তর্বর্তীকালীন অধিনায়ক করা হয়েছে টিম পেইনকে।

এই দুঃসময়ে প্রয়োজনে স্থায়ীভাবে অধিনায়কের দায়িত্ব কাঁধে তুলে নিতে রাজি আছেন অস্ট্রেলিয়ান ওপেনার অ্যারন ফিঞ্চ। আগামী জুনে ইংল্যান্ড সফরে অজিদের নেতৃত্ব দেওয়ার আগ্রহের কথা জানিয়েছেন তিনি।

ইংল্যান্ড সফরে ৫টি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। ২০১৯ বিশ্বকাপের বিষয়টি মাথায় রেখে ওই সফরের আগেই নতুন অধিনায়কের নাম ঘোষণা কথা জানানো হয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) পক্ষ থেকে। সিএর এই সংক্ষিপ্ত তালিকায় আছেন ফিঞ্চও। নেতৃত্বে সম্ভাব্য হিসেবে তালিকায় আছেন মিশেল মার্শ, ট্রাভিস হেড এবং পিটার হ্যান্ডসকম্ব। তবে এর আগে অধিনয়াকত্বের দায়িত্ব পালন করা ফিঞ্চকেই এগিয়ে রাখা হচ্ছে।

নেতৃত্ব পেলে যথাযথভাবে তা পালনের প্রতিশ্রুতি দিয়ে সিএ’র অফিশিয়াল ওয়েবসাইটে ফিঞ্চ বলেছেন, ‘অবশ্যই আমি এটা আমি মাথা পেতে নেব। তবে সত্যি বলতে এটা আমি আশা করিনি। এটা আমাদের (অস্টেলিয়া ক্রিকেট) জন্য খুব খারাপ সময়। কয়েক মাসে আমাদের মধ্যে অনেক কিছু পরিবর্তন এসেছে, সামনে আরও হবে। এ অবস্থায় সুযোগ পেলে অস্ট্রেলিয়ার অধিনায়ক হতে চাই।’

অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা আগে থেকেই আছে ফিঞ্চের। তবে সেটা আনুষ্ঠানিকভাবে নয়। ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে ৯টি টি-টোয়েন্টি ও দুটি ওয়ানডে ম্যাচে অস্ট্রেলিয়ার হয়ে খেলেছিলেন এই ওপেনার।

 

"