ব্রেকিং নিউজ

ইউরোপা লিগ

সেমিতেও মহারণ

প্রকাশ : ১৪ এপ্রিল ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

এবারের ইউরোপা লিগটাতে অন্যরকম একটা রোমাঞ্চ ছিল। এসি মিলান, আর্সেনাল, অ্যাটলেটিকো মাদ্রিদ, বরুসিয়া ডর্টমুন্ডের মতো জায়ান্ট দলগুলো ছিল। কিন্তু বেরসিক ড্র শিরোপা প্রত্যাশী দলগুলোকে একটু আগেভাগেই মুখোমুখি করে দিচ্ছে। এই যেমন শেষ ষোলোর শুরুতেই এসি মিলান ও আর্সেনাল মহারণ হয়েছিল।

সেমিফাইনালে ওঠার চার দলের মধ্যে আর্সেনাল ও অ্যাটলেটিকো মাদ্রিদকে ফাইনালে দেখতে চেয়েছিলেন ফুটবলপ্রেমীদের বড় একটা অংশ। কিন্তু সেটা আর হচ্ছে না।

এবারের মতো ইউরোপা লিগ কোয়ার্টার ফাইনালের লড়াই শেষ। সেমিফাইনালও নিশ্চিত হয়ে গেছে চারটি দলের। কিন্তু এখনো ‘বিপদ’ কাটেনি আর্সেনালের। সংবাদ সম্মেলনে এসে এমনটাই জানালেন আর্সেনাল কোচ আর্সেন ওয়েঙ্গার। কারণ লিঁও’র ফাইনালে পা রাখতে হলে গানারদের লড়াই করতে হবে স্প্যানিশ ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে।

কালকের সন্ধ্যার ড্রয়ে ইতোমধ্যে নির্ধারিত হয়ে গেছে শেষ চারে কে কার বিরুদ্ধে মাঠে নামবে। ২৬ এপ্রিল সেমিফাইনালের প্রথম লেগে আর্সেনাল তাদের ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে স্বাগত জানাবে অ্যাটলেটিকো মাদ্রিদকে। আর ফেঞ্জ ক্লাব মার্শেইকে আতিথেয়তা দিবে সাল্জবার্গ। ফিরতি লেগ অনুষ্ঠিত হবে ৩ মে।

পরশু কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগে দুই গোলে পিছিয়ে থাকার পরও সিএসকেএ মস্কোর সঙ্গে ২-২ গোলে ড্র করেছে আর্সেনাল। ড্র পেলেও দুই লেগ মিলে ৬-৩ গোলে এগিয়ে থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছে ইংলিশ ক্লাবটিকে।

অ্যাটলেটিকো মাদ্রিদকে ১-০ গোলের হার উপহার দিয়েছে স্পোর্টিং সিপি। তবে হারলেও সিমিওনের দল দুই লেগে মিলে ২-১ গোলে এগিয়ে উঠেছে সেমিফাইনালে। প্রথম লেগে স্প্যানিশ ক্লাবটি জয় পেয়েছিল ২-০ গোলে।

 

"