এশিয়া কাপে বাংলাদের গ্রুপে শ্রীলঙ্কা ও আফগানিস্তান

প্রকাশ : ১৩ এপ্রিল ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক
ama ami

চলতি বছরের ১৮ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে যাচ্ছে এশিয়া কাপ। পাঁচ মাস আগেই এই কাপের সূচি প্রকাশ করা হয়েছে। শ্রীলঙ্কা ও আফগানিস্তানের সঙ্গে গ্রুপ ‘বি’তে আছে টাইগাররা।

টুর্নামেন্টটি পাকিস্তানে হওয়ার কথা ছিল। পরে ভারতের আপত্তিতে সেটি চলে যায় ভারতে। সবশেষে পাকিস্তানের আপত্তিতে ভারত থেকে খেলার ভেন্যু চলে যায় সংযুক্ত আরব আমিরাতে। এশিয়ার পাঁচটি দল সরাসরি ও প্লে-অফ থেকে খেলবে একটি দল।

দুইটি গ্রুপে ভাগ হয়ে ছয়টি দল খেলবে। গ্রুপ ‘এ’তে আছে ভারত, পাকিস্তান ও প্লে-অফ কোয়ালিফায়ার দল। আর গ্রুপ ‘বি’তে থাকবে বাংলাদেশ, আফগানিস্তান ও শ্রীলঙ্কা। প্লে-অফ খেলবে সংযুক্ত আরব আমিরাত, হংকং, নেপাল, সিঙ্গাপুর, মালয়েশিয়া ও ওমান। তাদের মধ্যে থেকে একটি দল খেলবে গ্রুপ ‘এ’তে। এশিয়া কাপের প্রথম ১২টি আসর ওয়ানডে ফরম্যাটে অনুষ্ঠিত হয়। ২০১৬ সালে ১৩তম আসরটি হয় টি-টোয়েন্টি। ২০১৮ সালে এই টুর্নামেন্টের ১৪তম আসরও টি-টোয়েন্টিতে হবে।

এশিয়া কাপের সূচি, গ্রুপ পর্ব

১৮ সেপ্টেম্বর : বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা, পাকিস্তান বনাম কোয়ালিফায়ার, ১৯ সেপ্টেম্বর : ভারত বনাম কোয়ালিফায়া, ২০ সেপ্টেম্বর : আফগানিস্তান বনাম শ্রীলঙ্কা, ২১ সেপ্টেম্বর : বাংলাদেশ বনাম আফগানিস্তান, ভারত বনাম পাকিস্তান।

 

"