রূপকথার ম্যাচের পর...

প্রকাশ : ১২ এপ্রিল ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

পরশু ঘরের মাঠ স্টাডিও অলিম্পিকোতে ঐতিহাসিক জয় পেয়েছে রোমা। বার্সেলোনাকে ফিরতি লেগে ৩-০ গোলে হারিয়েছে নিশ্চিত করেছে উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল। ম্যাচ শেষে তাই অনেকে প্রশংসায় ভাসিয়েছেন রোমাকে। অন্যদিকে হারের সঙ্গে সঙ্গে বার্সেলোনার কপালে জুটেছে সমালোচনা। সামাজিক যোগাযোগমাধ্যম ও সংবাদপত্রে অনেকে অনেক কথা বলেছেন। এখানে তার কিছুটা তুলে ধরা হলো।

আর্নেস্তো ভালভার্দে (বার্সেলোনা কোচ) : ম্যাচটা হেরে যাওয়ায় আমরা সত্যিই অনুতপ্ত। অবশ্যই আমরা অনুতপ্ত কিন্তু বিশেষভাবে অনুতপ্ত আমদের সমর্থকদের জন্য যারা আমাদের প্রতিনিধিত্ব করে। এটা আমাদের জন্য কঠিন আঘাত হতে যাচ্ছে।

ইউসেবিও ডি ফ্রান্সিসকো (রোমা কোচ) : যা ঘটেছে তা ভাগ্য নয়। কিন্তু এটাই যথেষ্ট নয়। আমরা সন্তুষ্ট নই। রোমার স্কোয়াডের চোখ এখন কিয়েভের ফাইনালের দিকে। এটা অসাধারণ এক স্কোয়াড। তাহলে আমরা কেন ফাইনালে লক্ষ্য কেন ফাইনাল হবে না?

আন্দ্রেস ইনিয়েস্তা (বার্সেলোনা মিডফিল্ডার) : এটিই বার্সেলোনার হয়ে আমার চ্যাম্পিয়নস লিগের শেষ ম্যাচ। আমি সত্যিই অত্যন্ত ব্যথিত।

জোসেফ মারিয়া বার্তোমেউ (বার্সেলোনা প্রেসিডেন্ট) : চ্যাম্পিয়নস লিগ থেকে বাদ পড়ে হয়ে যাওয়া সমর্থকদের জন্য অত্যন্ত দুঃসংবাদের। কিন্তু এখনই সময় আঘাত সহ্য করে বার্সেলোনার কোচ, খেলোয়াড়, সমর্থকদের একত্রিত থাকার।

সার্জিও বুসকেটস (বার্সেলোনা মিডফিল্ডার) : ইহা খুবই কঠিন রাত, এমন বেদনাবিধুর রাত যা সবাই ভুলে যেতে চাইবে। আমাদের ব্যর্থতার জন্য সমর্থকদের কাছে ক্ষমাপ্রার্থী।

এডিন জেকো (রোমা ফরোয়ার্ড) : আমি বার্সেলোনাকে কখনো এত সংগ্রাম করতে দেখিনি। প্রথম মিনিট থেকে আমরা ক্রমাগত ওদের ওপর চাপ দিয়েছিলাম। আমাদের ওপর কারো বিশ্বাস ছিল না। তবে আমরা সেমিফাইনালে উঠেছি।

"