৩০ নারী ক্রিকেটারদের বিশ্বকাপ প্রস্তুতি

প্রকাশ : ১১ এপ্রিল ২০১৮, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

দক্ষিণ আফ্রিকা সফরকে সামনে রেখে দেশের নারী ক্রিকেটারদের প্রস্তুতি ক্যাম্প শুরু হতে যাচ্ছে ১২ এপ্রিল। আগামী ২৮ এপ্রিল দক্ষিণ আফ্রিকার উদ্দেশে দেশ ছাড়বেন নারী ক্রিকেটাররা। সেখানে পাঁচ ম্যাচের ওয়ানডেসহ তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে নারী ক্রিকেট দল।

আগামী নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হবে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই আসরে জায়গা করে নিতে বাংলাদেশের মেয়েদের পার হতে হবে বাছাই পর্বের কঠিন বাধা। এ কারণে বিসিবি থেকে নেওয়া হয়েছে বেশকিছু পদক্ষেপ। তারই অংশ হিসেবে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে মেয়েরা। মে মাসে দক্ষিণ আফ্রিকায় স্বাগতিক নারী দলের বিপক্ষে পাঁচ ওয়ানডে ও তিন ম্যাচ সিরিজের টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে সফরকারী বাংলাদেশ নারী দল। এ লক্ষ্যে কাল থেকে ২৬ এপ্রিল সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে চলবে অনুশীলন ক্যাম্প।

কাল থেকে প্রাথমিকভাবে শুরু হতে যাওয়া এই প্রস্তুতি ক্যাম্পে ডাকা হয়েছে ৩০ নারী ক্রিকেটারকে। জাতীয় ক্রিকেট একাডেমিতে বিসিবি বরাবর এই ক্রিকেটারদের রিপোর্ট করতে বলা হয়েছে।

ছেলেদের সাথে তাল মিলিয়ে বাংলাদেশের নারীরা ক্রিকেটে ধারাবাহিকভাবে ভালো করছে। দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপেও তারা ভাল করবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন বিসিবি এক কর্মকর্তা।

বাংলাদেশের নারী ক্রিকেটাররাও আশাবাদী দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে নিজেদের উজাড় করে দেওয়ার জন্য। তাই বিশ্বকাপের আগে প্রস্তুতির অন্ত রাখবে না বলেও জানিয়েছেন দলের খেলোয়াড়েরা। তবে এখনো অনেক কিছু শেখার বাকি আছে বলে স্বীকার করেছেন তারা। তার সঙ্গে জোর চেষ্টার মাধ্যমে ঘাটতি পুষিয়ে আফ্রিকা যাওয়ার চিন্তা খাদিজা, পিংকিদের।

 

ডাক পাওয়া ৩০ ক্রিকেটার

জাহানারা আলম, রুমানা আহমেদ, নিগার সুলতানা জ্যোতি, ফারজানা হক পিংকি, খাদিজা তুল কুবরা, ফাহিমা খাতুন, লিলি রানী বিশ্বাস, আয়েশা রহমান, নাহিদা আক্তার, পান্না ঘোষ, সুরাইয়া আজমীম, জান্নাতুল ফেরদৌস সুমনা, শারমিন সুলতানা, সোবহানা মোস্তারি, সালমা খাতুন, সানজিদা ইসলাম, লতা মন্ডল, শায়লা শারমিন, মুর্শিদা খাতুন, শারমিন আক্তার সুপ্তা, সায়মা সুলতানা, রিতু মনি, সুবর্ণা ইসলাম, পূজা চক্রবর্তী, সুলতানা খাতুন, শানু আক্তার, রূপা রায়, সাবেকুন নাহার জেসমিন, তাজিয়া আক্তার ও হ্যাপি আলম।

"