ক্রীড়া ডেস্ক

  ২৪ মার্চ, ২০১৮

স্বপ্নভঙ্গ আয়ারল্যান্ডের

অথচ সেই আফগানরাই বিশ্বকাপের টিকিট পেল

জিতলেই বিশ^কাপ নিশ্চিত। এমন সমীকরণকে সামনে রেখে মাঠে নেমেছিল আফগানিস্তান ও আয়ারল্যান্ড। হারারেতে কাল গুরুত্বপূর্ণ এই ম্যাচে আয়াল্যান্ডকে হারিয়ে ২০১৯ বিশ^কাপ নিশ্চিত করলো আফগানিস্তান। আয়ারল্যান্ডের দেয়া ২১০ রানের টার্গেট আফগানরা পার হয়ে গেছে পাঁচ উইকেট ও পাঁচ বল হাতে রেখে।

সুপার সিক্স থেকে এর আগে ইংল্যান্ড বিশ^কাপ নিশ্চিত করেছিল ওয়েস্ট ইন্ডিজ। কাল তাদের পথেই হাঁটলো আফগানিস্তান। আফগানদের জয়ে বিশ^কাপের স্বপ্নভঙ্গ হলো আয়ারল্যান্ড ও জিম্বাবুয়ের। কোন কারণে এই ম্যাচ টাই হলে স্বাগতিক জিম্বাবুয়ের সুযোগ ছিল বিশ^কাপ খেলার। তবে কঠিন এই সমীকরণ সহজ করে দিল আফগানিস্তান। ৩৬ বছর পর বিশ^কাপে যাওয়া হচ্ছে না জিম্বাবুয়ের।

প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালই করেছিল আইরিশরা। দলীয় ৫৩ রানে উইলিয়াম পোর্টারফিল্ডকে হারানোর পর নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে আয়ারল্যান্ডের। বড় কোন জুটি গড়তে না পারায় ৫০ ওভারে আয়াারল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় সাত উইকেটে ২০৯ রান। দলের পক্ষে সর্বোচ্চ রান পল স্ট্যার্লিং। ১২৪ বল খেলে তিনি করেছেন ৫৫ রান।

জবাবে ব্যাট করতে নেমে দুই ওপেনার মোহাম্মদ শেহজাদ (৫৪) ও গুলবদন নাইবের (৪৫) জুটিতে সহজে জয়ের বন্দরে পৌঁছে যায় আফগানিস্তান। রশিদ খান নিয়েছে তিন উইকেট। প্লেয়ার অব দ্যা ম্যাচ হয়েছেন মোহাম্মদ শেহজাদ।

বাছাই পর্বে আফগানদের সুপার সিক্স নিয়েই শঙ্কা ছিল। হংকংয়ের বিরুদ্ধে নেপাল জয় পাওয়ায় সুপার সিক্স নিশ্চিত করে দলটি। হারের বৃত্ত থেকে ঘুরে দাঁড়িয়ে দ্বিতীয়বারের মতো বিশ^কাপ খেলবে যুদ্ধ বিধ্বস্ত দেশটি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist